বশেমুরবিপ্রবিতে আবারও চুরি, তদন্ত কমিটি গঠন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মত গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও (বশেমুরবিপ্রবি)। আর এই দীর্ঘ ছুটিতে বিশ্ববিদ্যালয়টিতে বেড়েছে চুরির ঘটনা। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরির পর এবার বিশ্ববিদ্যালয়টির অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরি হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে, বশেমুরবিপ্রবির এস্টেট অফিসার সৈয়দ আনিসুস সাদেক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, “গত মাসে আমরা চুরির বিষয়টি জানতে পেরেছি। প্রাথমিকভাবে ধারণা করছি ছাঁদের দরজা দিয়ে ভবনে চোর প্রবেশ করেছে। কারণ দরজার কিছু অংশ ভাঙা পেয়েছি। পরবর্তীতে চোর ফ্লাটগুলোর তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ফিটিংসগুলো চুরি করেছে।”
চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, “এ বিষয়ে এখনও আমাকে অফিসিয়ালি কিছু জানানো হয় নি। আর এটি ইঞ্জিনিয়ারিং বিভাগের দায়িত্বে ছিলো।”
তবে ইঞ্জিনিয়ারিং দপ্তর থেকে জানানো হয়েছে নির্মাণকাজ সম্পন্ন করার পর ভবনটি এস্টেট বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে।
ইতিমধ্যে এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস.এম.এস্কান্দার আলীকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং কমিটি গতকাল (রবিবার) থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।
প্রসঙ্গত, এর আগে ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়েছিলো। এছাড়া সম্প্রতি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগও তাদের অফিসিয়াল কার্যক্রম শুরু করতে গিয়ে দুটো কম্পিউটার নিখোঁজ পেয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.