বর ও কনে পক্ষের জরিমানা : আদমদীঘিতে প্রবাসির সাথে মোবাইলে বাল্যবিয়ে সম্পাদন কালে ইউএনও অভিযান

প্রতীকী ছবি
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে জাপান প্রবাসি বরের সাথে এক স্কুল ছাত্রী (১৬)-এর মোবাইল ফোনের মাধ্যমে বাল্যবিয়ে সম্পাদন কালে কনের বাড়িতে অভিযান চালিয়েছেন ভ্রাম্যামান আদালত। পরে বর ও কনের পরিবারের ৬ হাজার টাকা জরিমানা আদায় ও কনে সাবালিকা না হওয়া পর্যন্ত বিয়ে দিবেনা এমন অঙ্গিকারনামায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।
আজ রবিবার (২২ আগস্ট) বিকেল ৩ টায় কনের বাবার বাড়ি সান্তাহার রথবাড়ি এলাকায় এই অভিযান ও জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানাযায়, আদমদীঘির কেল্লাপাড়া গ্রামের ফিরোজ হোসেনের ছেলে ফরহাদ রানা (২৫) দীর্ঘদিন যাবত জাপান দেশে অবস্থান করছে। ওই ফরহাদ রানার সাথে সান্তাহার রথবাড়ি এলাকার আব্দুল মজিদের মেয়ে ১০ম শ্রেনির স্কুল ছাত্রী (১৬)-এর মোবাইল ফোনে বাল্যবিয়ে দেয়ার জন্য সকল প্রস্ততি নেয়া হয়।
আজ রবিবার (২২ আগস্ট) বিকেল ৩টায় কনের বাবার বাড়ি সান্তাহার রথবাড়িতে বর ফরহাদ রানার সাথে মোবাইল ভিডিও কলের মাধ্যমে বাল্যবিয়ে সম্পাদন করার সময় উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট শ্রাবণী রায় সান্তাহার রথবাড়ি কনের বাড়িতে অভিযান চালিয়ে বর পক্ষের ২ হাজার টাকা ও কনের পক্ষের ৪ হাজার টাকাসহ মোট ৬ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া স্কুল ছাত্রী কনে প্রাপ্ত বয়স না হওয়া পর্যন্ত বিয়ে না দেয়ার অঙ্গিকারনামা দেন কনের পরিবার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.