বরেন্দ্র অঞ্চলের কৃষির পাশাপাশি শিল্পায়নেও ভূমিকা রাখছে রাকাব রাকাবের অনলাইন ব্যাংকিংয়ের উদ্বোধন কালে গভর্নর

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) বরেন্দ্র অঞ্চলে শুধু কৃষিতে উন্নয়ন ঘটায়নি, শিল্পায়নেও এই ব্যাংকটি গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। আর বর্তমানেও তাদের এমন ভূমিকা চলমান। তাই ভবিষ্যতেও এই সুনাম অক্ষুন্ন রাখার জন্য আমাদেরকে বদ্ধপরিকর হতে হবে। যুগের সাথে তাল মিলিয়ে রাকাব আজ অনলাইন ব্যাংকিং কার্যক্রমে প্রবেশ করছে। যা আমাদের কাছে খুবই আনন্দের ব্যপার।

গতকাল বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহীর এয়ারপোর্ট রোড়ে অবস্থিত বনলতা বাণিজ্যিক এলাকাস্থ রাকাবের প্রধান কার্যালয়ে অনলাইন ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধনী উপলক্ষে রাকাব আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে প্রধান
অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম সাজেদুর রহমান খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন, বাংলাদেশ ব্যাংক রাজশাহীর নির্বাহী পরিচালক মনোজ কুমার বিশ্বাস, রাকাবের চেয়ারম্যান মুহাম্মদ নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন, স্বাধীন বাংলাদেশের অন্যতম লক্ষ্য সমতার ভিত্তিতে অর্থনীতির মুক্তি। আর এই মুক্তির অন্যতম খাত হিসেবে ব্যাংকিং সেক্টর গুরুত্বপূণ ভূমিকা পালন করে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন, দেশে কৃষির উন্নয়ন সাধিত হয়েছে সেই উন্নয়নের ধারা আমাদেরকে ধরে রাখতে হবে।

রাকাব কর্মচারী সংসদের (সিবিএ) সভাপতি এস এম আব্দুল হান্নান এবং সাধারণ সম্পাদক আবু নাঈম ফজলে রাব্বী, সহ সাধারণ সম্পাদক আশরাফুল হক নিজামী, অর্থ সম্পাদক মোঃ হাবিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মিঠুন রায়, দপ্তর সম্পাদক আনোয়ার সাদাত, কার্যনিবাহী সদস্য সরোয়ার জাহান সাগর সহ ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্বে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির রাকাব চেয়ারম্যানের রাকাবের ঢাকা কর্পোরেট শাখার একটি সঞ্চয়ী হিসাবের টাকা স্থানীয় মুখ্য কার্যালয় হতে উত্তোলনের মাধ্যমে রাকাবের অনলাইন ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধন করেন।

সংবাদ প্রেরক মোঃ হাবিবুল ইসলাম, অর্থ সম্পাদক, রাকাব কর্মচারী সংসদ (সিবিএ)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.