বরিশালে সূর্যমণি মেলায় চলছে অশ্লীল নিত্য, জুয়া ও লক্ষ লক্ষ টাকার লটারি খেলা

উজিরপুর প্রতিনিধি: বরিশালের বানারীপাড়ায় চলছে অশ্লীল নিত্য, জুয়া ও লক্ষ লক্ষ টাকার লটারি খেলা। প্রশাসন রয়েছে নিরব ভূমিকায়। প্রতিদিন সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত উজিরপুর উপজেলা, বাবুগঞ্জ, মুলাদী, নাজিরপুর, আগৈলঝাড়া, বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় প্রতিটি ইউনিয়নে শত শত লটারির বাস্ক নিয়ে ইজিবাইক ও মাহেন্দ্রা যোগে মাইক বাজিয়ে অবৈধ ভাবে দি নিউ জোনাকি লটারির ব্যানারে টিকিট বিক্রি করছে।
প্রথম পুরস্কার ৩ লক্ষ টাকা থেকে শুরু করে ৪ লক্ষ টাকা পর্যন্ত। ২য় পুরস্কার মোটরসাইকেল,গাভী গরু স্বর্নের চেইন, কানেরদুল সহ বাহারী পুরস্কার ঘোষণা করেন। গরিব অসহায় ও মধ্যবিত্ত মানুষ নিজেদের ভাগ্যের চাকা ঘুরানোর জন্য শতশত টিকিট ক্রয় করছেন। কপাল যদি না হয় ফাটা, ঘুরতে পারে ভাগ্যের চাকা। এই ধারনাকে পোষন করে সর্বস্ব হারিয়ে নিষ্বঃঅসহায় মানুষ গুলো আরো অসহায় হচ্ছে। যাত্রা, পুতুল নাচের নামে চলছে অশ্লীল নিত্য, বিভিন্ন ইভেন্টে চলছে জুয়ার আসর।
উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারী থেকে জেলার বানারীপাড়া উপজেলায় ২২৯ তম সুর্যমনি মেলা শুরু হয়।
মেলা উদ্বোধনের পরদিন থেকে লটারির র্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এই মেলার কারনে বেশি সমস্যায় পড়েছে এসএসসি পরিক্ষার্থী এবং খেটে খাওয়া মধ্যবৃত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবার। বিভিন্ন উপজেলায় এক শ্রেণির রাজনৈতিক নেতাদের ব্যবহার করে বিক্রি করছে লটারি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক আইনজীবী বলেন, আকর্ষণীয় পুরস্কারের ফাঁদে ফেলে লটারির নামে জুয়া চলছে বরিশাল জুরে এবং চলছে অশ্লীল নিত্য অথচ বরিশালের প্রশাসন ও সুশীল সমাজ নিরব। সুর্যমনি কর্তৃপক্ষের আয়োজনে চলা মেলায় লটারি জুয়া চালানোর দায় জেলা প্রশাসন এড়াতে পারেন না। এভাবে প্রতিদিন লটারি চলতে থাকলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে সাধারণ মানুষ নিঃস্ব হয়ে বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়বে।
স্থানীয়রা আরো জানান একাধিক বার লটারি বিক্রি বন্ধ হলেও রহস্য জনক কারনে অবাধে বিক্রি হচ্ছে অবৈধ লটারি। গত বছর লটারি বিক্রি করে পুরস্কার বিতরণ না করে পালিয়ে যায় লটারি কর্তৃপক্ষ। বরিশালের উজিরপুর উপজেলা সহ বিভিন্ন এলাকায় প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চলছে এসব লটারি বিক্রি।
এ বিষয়ে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন বিটিসি নিউজকে বলেন, ‘বিভিন্ন জায়গায় বসে যারা অবৈধ লটারি বিক্রি করে, আমরা তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেবো আশা করছি। অচিরেই এসব অবৈধ লটারি বিক্রি বন্ধ হবে।
মেলা কর্তৃপক্ষ বিটিসি নিউজকে জানান, লটারি সহ সকল কিছু তাদের অনুমোদন আছে। তবে অশ্লীল নিত্য ও লটারির কোনো অনুমোদন দেখাতে পারেননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আ: রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.