বন্যা পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি: শিক্ষায় বন্যা পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
তিনি বলেন, যখন বন্যা হয় তখন বিদ্যালয়ের কার্যক্রম চালিয়ে যাওয়া সম্ভব হয় না। তাই বন্যা পরবর্তী সময়ে সেই ঘাটতি পুষিয়ে নিতে হয়। যেমন কোভিড পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করছি, তেমনি বন্যা পরবর্তী ঘাটতি পুষিয়ে নেওয়ার চেষ্টা চলছে।
আজ শনিবার (২৩ জুলাই) চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পুনর্বাসন খাত থেকে অনুদানের চেক বিতরণকালে তিনি এ কথা বলেন।
মন্ত্রী বলেন, অনেক সময় চরাঞ্চলে খুব বেশি শিক্ষক পাওয়া যায় না। সেই বিষয়গুলো দেখা হচ্ছে। এজন্য নানা রকম অডিও ভিজুয়াল কন্টেন্ট তৈরি করা হচ্ছে। এরপরেও চরাঞ্চলে শিক্ষক দিতে চেষ্টা চলছে। প্রয়োজনে স্থানীয় পর্যায় থেকে শিক্ষক রিক্রুটের চেষ্টা করা হবে। শিক্ষার্থীরা যাতে শিক্ষার আলো থেকে কোনোভাবেই বঞ্চিত না হয় অডিও ভিজুয়াল কনটেন্টের মাধ্যমে সে ব্যবস্থা আমরা করছি।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ফাহমিদা হক, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁদপুর প্রতিনিধি আলী জাকের রেজা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.