বদলগাছীতে ভুয়া এনজিও খুলে গ্রাহকের লাখ লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার-৩

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে দ্বীপগঞ্জ বৌদ্ধ বিহার সেভিংস অ্যান্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামের একটি এনজিওর চেয়ারম্যান ও ম্যানেজারসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।
মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে জয়পুরহাট র‍্যাব ক্যাম্প থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে ভোররাতে উপজেলার বিলাশবাড়ি এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বলরামপুর এলাকার বাসিন্দা মো. এমরান হোসেন খান রতন (৪৮), হলুদ বিহার এলাকার বাসিন্দা মো. আবু সাঈদ নাজমুল (৪৪) ও শহিদুল ইসলাম (৫০)।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাম্প্রতিক সময়ে গ্রামীণ উপকণ্ঠে অসংখ্য অনুমোদনহীন এনজিও গড়ে উঠেছে। এসব এনজিওর মাঠকর্মীরা স্থানীয় জনগণকে তাদের অর্থ বিনিয়োগ বা ঋণ নিতে প্রলুব্ধ করে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ভোক্তারা সর্বস্ব হারিয়ে ফেলেন।
যেহেতু গ্রাহকরা এনজিওতে ফাঁকা চেক জমা দেন, পরে ব্ল্যাকমেইলিংয়ের কারণে তারা কোনো আইনি পদক্ষেপ নিতে পারে না। এ বিষয়ে ভুক্তভোগীদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পায় র‍্যাব। এরপর র‌্যাব ক্যাম্পের একটি দল বিষয়গুলো তদন্ত শুরু করে। তদন্তে এই পরিস্থিতির ভয়াবহতা উঠে আসে।
র‍্যাব আরও জানায়, অভিযুক্ত ভুয়া এনজিও দীপগঞ্জ বৌদ্ধবিহার সেভিংস অ্যান্ড ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের বিরুদ্ধে প্রায় ৩৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে তাদের তিন জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় কয়েকজন ভুক্তভোগী বাদী হয়ে বাদলগাছী থানায় প্রতারণার মামলা করেছেন।
এ বিষয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বিটিসি নিউজকে বলেন, মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসামিদের আদালতে সোর্পদ করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.