বঙ্গে ফিরতে চলেছে কোভিড বিধিনিষেধ সহ কন্টাইন্টমেণ্ট জোন

কলকাতা (ভারত) প্রতিনিধি: দেশের আর পাঁচটা রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও ফিরতে চলেছে কড়া কোভিড বিধিনিষেধ সহ কন্টাইন্টমেণ্ট জোন। গতকাল দক্ষিণ চব্বিশ পরগনার প্রশাসনিক বৈঠক থেকে একথা পরিস্কার করে দিয়েছেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
গত চব্বিশ ঘন্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৪০ জন। তার আগের দিন ৩৮২ জন আক্রান্ত হয়েছেন। করোনার এই ঊর্ধ্বমুখি গ্রাফ নিয়ে প্রশাসন খুবই চিন্তিত। বেশকিছু নেতা মন্ত্রীসহ অনেক আধিকারিকেরাও আক্রান্ত হয়েছেন বলে সূত্র মারফত জানা যাচ্ছে।
এবিষয়ে কলকাতার সদ্য অধিষ্ঠিত মহানাগরিক ফিরহাদ হাকিম বলেন, খুব তাড়াতাড়ি আমরা রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনা করে কি কি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া যায় ও আক্রান্ত এলাকাগুলো চিহ্নিত করে কন্টাইন্টমেণ্ট জোন ঘোষণা করা হবে। সম্ভবত আগামী ৩রা জানুয়ারি থেকে সিদ্ধান্ত কার্যকর হয়ে যাবে।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট স্বাস্থ্য ব্যবস্থাকে ভেঙে ফেলতে পারে।এখনই কড়া পদক্ষেপ সব দেশকে গ্রহণ করতে হবে। এতটাই সংক্রমক এই নতুন ভ্যারিয়েন্ট কোনকিছু বোঝার আগেই মানুষকে আক্রান্ত করছে।
ভারত সহ বিশ্বের বহু দেশ ইতিমধ্যেই কড়া বিধিনিষেধ জারি করেছে। পশ্চিমের দেশ গুলো বড়দিন ও নিউইয়ারে কোনও রকমের জমায়েত করতে দিচ্ছে না। চীনের অনেক প্রদেশে সম্পূর্ণ লকডাউন জারি হয়েছে। আন্তর্জাতিক উড়ানে কড়া সতর্কতা জারি হয়েছে।
আমাদের রাজ্যে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে-সমস্ত ওয়ার্ড ধরে পর্যালোচনা করে কন্টাইন্টমেণ্ট জোন,ওয়ার্ক ফ্রম হোম হতে পারে ৫০শতাংশ কর্মীর, স্কুল কলেজ বন্ধ হতে পারে, ট্রেন সহ গণপরিবহনে কাটছাট করা হতে পারে বলে সরকারি সূত্রের খবর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.