বঙ্গবন্ধু সাফারি পার্কে উদ্ধার লাশের পরিচয় মিলেছে, গ্রেপ্তার-৩

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের গেটের পাশ থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত লাশের পরিচয় মিলেছে। পাশাপাশি এ হত্যাকাণ্ডে জড়িত থাকার দায়ে ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।
গত বৃহস্পতিবার (০১ এপ্রিল) রাজধানীর পল্লবী এলাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। র‍্যাব জানায়, নিহত ব্যক্তির নাম কবির হাসান। তিনি রংপুরের মিঠাপুকুর থানার নয়াপাড়া গ্রামের জাবিউল ইসলামের ছেলে।
গ্রেপ্তারকৃতরা হলেন: ঝিনাইদহের কোট চাঁদপুর থানার গালিমপুর গ্রামের মো. রুস্তম আলীর ছেলে মাসুদুর রহমান, একই জেলার জালালপুর গ্রামের আব্দুল হাকিমের ছেলে আব্দুল হালিম ও যশোরের চৌগাছা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে লালটু মিয়া।
গ্রেপ্তারের সময় আসামীদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত প্রাইভেটকার, গামছা, ৫টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, ১টি ডেস্কটপ, নগদ টাকা, বিভিন্ন ধরনের ভিজিটিং কার্ড, বায়োডাটা, ফাঁকা স্ট্যাম্প ও প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ধরনের সিল এবং অফিস আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১’র পোড়াবাড়ি স্পেশালাইজড কোম্পানী কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গত মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের দক্ষিণ-পূর্ব দিকে ৪নম্বর গেটের পাশ থেকে এক অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন এ ব্যাপারে শ্রীপুর থানায় মামলা দায়ের করা হয়।
র‌্যাব-১’র সদস্যরা আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ওই যুবকের পরিচয় শনাক্তের পর আসামীদের গ্রেপ্তারে তৎপর হয়। পরে গত বৃহস্পতিবার (০১ এপ্রিল) রাজধানীর পল্লবীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মাসুদুর রহমানসহ ৩ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে কবির হত্যায় নিজেদের সম্পৃক্ততা স্বীকার করেছেন।
ওই র‌্যাব কর্মকর্তা আরও জানান, এর আগে গত ২৫ মার্চ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের খংসারদি সেতুর নিচে অজ্ঞাত এক যুবকের মৃতদেহ পাওয়া যায়। সেই হত্যাকাণ্ডের সঙ্গেও এই চক্রটি জড়িত রয়েছে বলে গ্রেপ্তারকৃতরা স্বীকারোক্তি দিয়েছে। নিহত ওই যুবকের নাম সাগর হোসেন। তার বাড়ি জয়পুরহাট জেলায়।
গ্রেপ্তার এই চক্রটি মানবপাচার, চাকরি, প্রতারণা ও সুদের ব্যবসাসহ নানা রকম অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িত রয়েছে বলেও জানান তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাজীপুর প্রতিনিধি মো. সাইফুল ইসলাম সাইফুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.