বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, পুলিশ এখন জনগণের

ঢাকা প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ‘পুলিশ হবে জনগণের’, সেটি আজ পূরণ হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে রাজধানীর রমনায় পুলিশ কনভেনশন হলে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ সভার আয়োজন করে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।
এতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, জনগণের পুলিশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু। আজ পুলিশকে সেই জায়গায় নিয়েছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুলিশ এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করছে, জঙ্গিবাদ দমন থেকে শুরু করে সবকিছু সমানতালে করে যাচ্ছে।
পুলিশের কারণে বাংলাদেশকে শান্তির দেশে পরিণত করা সম্ভব হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর রক্ত যার ধমনীতে বইছে, সে ঘুরে দাঁড়াবেই তা জানতো ঘাতকরা। তাদের সেই আশঙ্কা যথার্থ প্রমাণ করে ঘুরে দাঁড়িয়েছেন শেখ হাসিনা, ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন ৪৮ বিলিয়নে পৌঁছেছে।
ক্ষণজন্মা বঙ্গবন্ধু মাত্র পঞ্চান্ন বছর জীবিত ছিলেন, যার মধ্যে ৩ হাজার ৫৩ দিন কারাগারে কাটিয়েছেন। জীবনের বেশিরভাগ সময় মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করেছিলেন তিনি। ভাষা আন্দোলন, ৬৬-র ছয় দফা, ৬৯-র গণঅভ্যুত্থান ও মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু। আন্দোলনের মাধ্যমে এভাবে ধাপে ধাপে জনগণের কাছ থেকে স্বাধীনতার ম্যান্ডেট দেন তিনি, বলেন আসাদুজ্জামান খান কামাল।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম। এ ছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন ও আইজিপি বেনজীর আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন সভায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

 

 

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.