বঙ্গবন্ধুকে হত্যার পর ধর্ষকদের পুনর্বাসিত করা হয় : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশে যখন আইনের শাসনকে পদদলিত করা হয় তখন অপরাধমূলক বিষয়গুলোতে মানুষ প্রশ্রয় পায়।

মহান মুক্তিযুদ্ধের সময় যারা ধর্ষণ, লুটতরাজ, অগ্নিসংযোগের মতো অপরাধে জড়িত ছিল; দালাল আইনে তাদের বিচার হচ্ছিল। ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর দালাল আইন প্রত্যাহার করে ধর্ষকদের রাষ্ট্রীয়ভাবে পুনর্বাসিত করা হয়ে ছিলো।

তাদেরকে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে পুনর্বাসিত করা হয়েছে। ধর্ষকদের বিচার করা হয়নি। এ বিচার হীনতার কারণে বাংলাদেশে একটি সংস্কৃতি তৈরী হয়েছে। সেখান থেকে দেশ এখনো মুক্ত হতে পারেনি।

আজ রবিবার (১১ অক্টোবর) সচিবালয়স্থ মন্ত্রণালয়ের দপ্তরে বাংলাদেশ নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল মোহাম্মদ শাহীন ইকবালের সাথে সাক্ষাত শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আজকে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। ধর্ষকদের বিচার হয়েছে, অপরাধীদের বিচার হয়েছে, খুনিদের বিচার হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ধারাবাহিকভাবে তিন মেয়াদের সরকার সকল ধরনের অপরাধীদের ছাড় দেয়নি।

ব্যাংকের টাকা আত্মসাত থেকে শুরু করে যারা ধর্ষণের সাথে জড়িত এবং যারা বিভিন্ন অপরাধের সাথে জড়িত আমরা কোনো কিছু লুকাইনি, সবকিছু জনসম্মুখে নিয়ে এসেছি। তাদেরকে আইনের আওতায় আনা হয়েছে এবং এ ব্যাপারে বর্তমান সরকারের জিরো টলারেন্স।

প্রতিমন্ত্রী বলেন, আইনমন্ত্রী বলেছেন, এ আইন আরো শক্ত করা হচ্ছে, পরবর্তি কেবিনেট সভায় তিনি সেটি উপস্থাপন করার ইচ্ছা প্রকাশ করেছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.