বগুড়ায় বিএসটিআই’র অভিযানে ০৩টি প্রতিষ্ঠানকে মোট ১,৫০,০০০/- জরিমানা

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর অভিযানে অদ্য বগুড়া জেলার শাজাহানপুর উপজেলায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
এতে বিএসটিআই’র গুণগত মানসনদ গ্রহণ না করে অবৈধভাবে এবং অস্বাস্থ্যকর পরিবেশে ‘মুড়ি’ উৎপাদন ও বিক্রয়-বিতরণ করায় বেতগাড়ী এলাকায় অবস্থিত মেসার্স সরকার মুড়ি ফ্যাক্টরীকে ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন-২০১৮’ মোতাবেক ১০,০০০/- (দশ হাজার টাকা) জরিমানা এবং অবৈধভাবে ‘ফার্মেন্টেড মিল্ক (দই)’ বিক্রয়-বিতরণ করায় সাজাপুর এলাকায় অবস্থিত মেসার্স নিউ সৌখিন হাইওয়ে হোটেল এন্ড রেস্টুরেন্টকে একই আইনে ২০,০০০/- (বিশ হাজার টাকা) জরিমানা করা হয়।
এছাড়া ওজন ও পরিমাপে কম দেওয়ায় সাজাপুর এলাকায় অবস্থিত মেসার্স টিএমএসএস ফিলিং স্টেশনকে ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’ মোতাবেক ১,২০,০০০/- (এক লক্ষ বিশ হাজার টাকা) জরিমানা করা হয়।
বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), শাজাহানপুর, বগুড়া জনাব আশিক খান এই রায় ঘোষণা করেন। অভিযান পরিচালনা করেন বিএসটিআই জেলা অফিস, বগুড়া এর পরিদর্শনকারী কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও সহকারী পরিচালক (মেট্রোলজি উইং) মোঃ জুলফিকার আলী।
জনস্বার্থে বিএসটিআই’র এধরণের অভিযান নিয়মিতভাবে অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক: প্রকৌশলী জুনায়েদ আহমেদ, কর্মকর্তা, বিএসটিআই জেলা অফিস, বগুড়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.