বগুড়ার অক্সিজেন মাস্ক খুলে রোগী হত্যাকারি আটক

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে গত মঙ্গলবার (০৯ নভেম্বর) চিকিৎসারত গুরুতর আহত এক রোগীর মুখের অক্সিজেন মাস্ক খুলে ফেলার কারনে গুরুতর আহত রোগীর মৃত্যু ঘটে বলে জানা যায়। নিহত স্কুলছাত্র শ্রী বিকাশ চন্দ্র দাশ গাইবান্ধার স্থানীয় একটি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র; বয়স (১৭)। সে পড়াশোনার পাশাপাশি স্থানীয় একটি ওয়ার্কশপে গ্রীল ওয়েল্ডিং এর কাজ করে নিজের পড়াশোনার ও পরিবারের খরচ চালাত বলে জানা যায়।
গত ০৯ নভেম্বর ২০২১ তারিখ ভিকটিম শ্রী বিকাশ চন্দ্র দাশ সন্ধ্যায় বাড়ি ফেরার পথে গাইবান্ধার সাঘাটাতে মোটরসাইকেলের সাথে দূর্ঘটনায় গুরুতর আহত হলে স্থানীয় হাসপাতালের ডাক্তারের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাকে আনুমানিক রাত ১০.০০ ঘটিকার সময় অভিভাবকরা বগুড়ার শজিমেক হাসপাতালে নিয়ে যায়।
উক্ত হাসপাতালে পৌছানোর পর জরুরী বিভাগের হাসপাতালের দৈনিক মজুরী ভিত্তিক কর্মী মোঃ আসাদুল ইসলাম মীর ধলু ভিকটিমের অভিভাবকের নিকট চিকিৎসা দালালীর নামে ৫০০ টাকা দাবি করে এবং পরবর্তীতে ২০০ টাকায় রাজি হয়। ভিকটিমকে জরুরী বিভাগে নিয়ে যাওয়ার পরে চিকিৎসক রোগীকে জরুরী সেবা দিয়ে অক্সিজেন লাগিয়ে দেন এবং ওয়ার্ডে ভর্তি করে দেন। অতঃপর ভিকটিমকে আসাদুল ইসলাম মীর ধলু সার্জিক্যাল ওয়ার্ডে নিয়ে যায়। বেড না থাকায় ভিকটিমকে ফ্লোরে বেড দেওয়া হয়। অতঃপর ভিকটিমের অভিভাবকের নিকট টাকা চাইলে তাদের কাছে ১৫০ টাকা থাকায় তাকে ১৫০ টাকা দেওয়া হয়। তখন সে আরো টাকা দাবী করলে শ্রী বিকাশ চন্দ্র দাশের অভিভাবক বলে আমাদের কাছে আর কোন টাকা নেই। তখন মোঃ আসাদুল ইসলাম ধলু উত্তেজিত হয়ে ভিকটিম শ্রী বিকাশ চন্দ্র দাশের অক্সিজেন মাস্ক খুলে দিয়ে গালি গালাজ করে। এরপরই শ্বাসকষ্টজনিত কারণে ভিকটিম মৃত্যু বরণ করে।
তখন হাসপাতালে অন্যান্য রোগী ও পার্শ্ববর্তী বিভিন্ন লোকজন জড়ো হয়। এসময় হাসপাতালের নিরাপত্তাকর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্ট করে। তখন সুযোগ বুঝে মোঃ আসাদুল ইসলাম মীর ধলু পালিয়ে যায়। উক্ত বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কর্তৃক একটি তদন্ত কমিটি গঠন করেছে।
ভিকটিম শ্রী বিকাশ চন্দ্র দাশ মৃত্যু বরণের ঘটনায় ১১ নভেম্বর ২০২১ তারিখ রাত ০০.৩০ এ বগুড়া সদর থানায় মোঃ আসাদুল ইসলাম মীর ধলু’কে আসামী করে একটি মামলা দায়ের করে হাসপাতাল কতৃপক্ষ, যার মামলা নং-২৯, তারিখ ১১/১১/২০২১ইং, ধারা ৩০৪(ক) পেনাল কোড। উক্ত নির্মম হত্যাকান্ডের ঘটনাটি দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করে ও বিভিন্ন সংবাদ মাধ্যমে গুরুত্বের সাথে প্রচারিত হয়। র‌্যাব বর্ণিত ঘটনার প্রেক্ষিতে আসামীকে আইনের আওতায় নিয়ে আসার লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।
এরপর আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) ২০২১ র‌্যাব-১২ এর একটি অভিযানিক দল ভোরে ঢাকার আব্দুলাহপুর হতে আসাদুল ইসলাম মীর ধলু পিতাঃ মৃত জয়নুদ্দিন মীর, গ্রামঃ কুমিরাডাঙ্গা, থানাঃ গোবিন্দগঞ্জ, জেলাঃ গাইবান্ধা’কে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোঃ আসাদুল ইসলাম মীর ধলু ভিকটিম শ্রী বিকাশ চন্দ্র দাশ চিকিৎসারত অবস্থায় অক্সিজেন মাস্ক বিচ্ছিন্ন করায় বিষয়টি স্বীকার করে।
গ্রেফতারকৃত মোঃ আসাদুল ইসলাম মীর ধলু বিগত ৬ বছর যাবত উক্ত হাসপাতলে দৈনিক মুজুরী ভিত্তিক কর্মী (পরিচ্ছন্নতাকর্মী) হিসেবে অস্থায়ীভাবে কাজ করছে। প্রতিদিন সে দুপুর ২টা পর্যন্ত কাজ করার পর বিকেল থেকে হাসপাতালের জরুরী আউটডোরে রোগীদেরকে ট্রলিতে করে পৌঁছে দেয়া বা অন্যান্য দালালীসহ বিভিন্ন কাজ করতো।
সে এই কাজের মাধ্যমে রোগীদের নিকট হতে অবৈধভাবে অর্থ আদায় করতো বলে নিজেই জানায়। ঘটনার পর সেখান থেকে সে প্রথমে নওগাঁ এবং পরবর্তীতে ঢাকা হয়ে চট্টগ্রামে আত্মগোপনে যাওয়ার চেষ্টা করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বগুড়া প্রতিনিধি রাহেনুর ইসলাম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.