ফেলে যাওয়া ব্যাগে মিলল ৮২টি স্বর্ণের বার

বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোরের শার্শার পাঁচ ভূলাট সীমান্ত থেকে সাড়ে ৯ কেজি ওজনের ৮২টি স্বর্ণেরবার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় পুটখালি গ্রামের আব্দুল করিমের ছেলে মেহেদী হাসানকে পলাতক আসামী করেছে বিজিবি।
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত ৮টার দিকে শার্শার পাঁচ ভূলাট সীমান্তের রহমতপুর এলাকার একটি ইট ভাটার পাশে অভিযানে এ চালান আটক করা হয়।
খুলনা ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) বিটিসি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান শার্শার পাঁচ ভূলাট সীমান্ত দিয়ে ভারতে পাচার করা হবে। এমন সংবাদের ভিত্তিতে সীমান্তের রহমতপুর নামক স্থানের একটি ইট ভাটার পাশে কাঁচা রাস্তার উপর অভিযান চালিয়ে সন্দেহভাজন এক মোটরসাইকেল আরোহীকে গতিরোধ করা জন্য বিজিবি ব্যারিকেড দেয়। এ সময় ওই ব্যাক্তি ব্যারিকেড অমান্য করে স্পিড বাড়িয়ে স্বর্ণ নিয়ে পালাতে গেলে মোটরসাইকেল নিয়ে পড়ে যায়। পরে সে মোটরসাইকেল ফেলে পালায়। ফেলে যাওয়া মোটরসাইকেলে থাকা একটি কাপড়ের ব্যাগ থেকে ৯ কেজি ৫৫৮ গ্রাম ওজনের ৮২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৬ কোটি ৭৮ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণ ট্রেজারিতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে এবং পলাতক আসামিকে আটকের চেষ্টা চলছে।
উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় শার্শা ও বেনাপোল সীমান্তে বিশেষ দুটি অভিযান চালিয়ে ৪৯ ও ২১ বিজিবির সদস্যরা ২৬ কেজি ওজনের ১৯৪ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে। যার বাজার মূল্য প্রায় সাড়ে ২২ কোটি টাকা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেনাপোল (যশোর) প্রতিনিধি সোহেল রানা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.