ফের সবচেয়ে জনপ্রিয় মোদি, ধারেকাছে নেই বাইডেন-ট্রুডো

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মর্নিং কনসাল্টের একটি সমীক্ষা অনুসারে, ৭৬ শতাংশ রেটিং পেয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসেবে শীর্ষ স্থান দখল করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
মার্কিন ভিত্তিক এই সংস্থার ‘গ্লোবাল লিডার অ্যাপ্রুভাল রেটিং ট্র্যাকার’ অনুসারে ভারতের ৭৬ শতাংশ মানুষ মোদির নেতৃত্বকে সমর্থন করে। অপরদিকে ১৮ শতাংশ মানুষ মোদির নেতৃত্ব পছন্দ করেন না ও ছয় শতাংশ কোনও মতামত দেয়নি।
তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে থাকা নেতাদের চেয়ে মোদির রেটিং ব্যবধান অনেকটাই বেশি। দ্বিতীয় স্থানে থাকা মেক্সিকোর রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর রেটিং ৬৬ শতাংশ ও তৃতীয় স্থানে থাকা সুইজারল্যান্ডের রাষ্ট্রপতি অ্যালেন বারসেটের রেটিং ৫৮ শতাংশ।
এর আগেও জরিপ অনুযায়ী সবচেয়ে জনপ্রিয় নেতা নির্বাচিত হয়েছিলেন নরেন্দ্র মোদি।
জরিপে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের রেটিং ৩৭ শতাংশ, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর ৩১ শতাংশ, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের রেটিং ২৫ শতাংশ ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর রেটিং রয়েছে মাত্র ২৪ শতাংশ।
মোদির নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সম্প্রতি মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্তিশগড়ে বিধানসভা নির্বাচনে বড় জয়ের পরে এই জরিপ প্রকাশিত হয়েছে। এই ফলাফল ভারতে ২০২৪ সালে অনুষ্ঠিত হতে যাওয়া সাধারণ নির্বাচনের আগে মোদি ও তার দলের জন্য একটি বিশাল উত্সাহ হিসেবে দেখা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.