ফের অভিযান : বালু উত্তোলনের সরঞ্জামে অগ্নিসংযোগ, ট্রাকসহ বিপুল বালু জব্দ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘিতে নাগরনদে ভ্রাম্যমান আদালত ফের অভিযান চালিয়ে দুইটি পয়েন্ট থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের সরঞ্জামে অগ্নিসংযোগে ধ্বংস ও একটি ট্রাকসহ প্রায় ৩ হাজার সেফটি বালু জব্দ করেছেন।

আজ রোববার দুপুরে আদমদীঘি উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ এই অভিযান চালিয়েছেন। এসময় উপজেলা প্রকল্প কর্মকর্তা আমির হোসেন, উপ-সহকারি প্রকৌশলী রেজাউল করিম ও আইনশৃংখলা বাহিনী উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, আদমদীঘির কুন্দগ্রাম এলাকায় নাগরনদের শ^শান ঘাট ও কড়ই তলা মোড় নামক দুটি পয়েন্টে সরকারি নির্দেশ উপেক্ষ করে প্রভাবশালি ব্যক্তিরা অবৈধ ভাবে নাগরনদের তলা থেকে শ্যালে মেশিন চালিত ড্রেজার মেশিন বাসিয়ে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল।

এতে এলাকার নাগরনদ ও আবাদি জমিসহ বসতবাড়ির ব্যাপক ক্ষতিসাধন হয়। সম্প্রতি ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ট্রাক্টর ও বালু জব্দ করার পর কিছুদিন বালু উত্তোলন বন্ধ থাকলেও পুনরায় তারা বালু উত্তোলন শুরু করেন।

আজ রোববার দুপুরে গোপন সংবাদের ভিক্তিতে উপজেলা নির্বাহি কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিষ্ট্রেট একেএম আব্দুল্লাহ বিন রশিদ পুলিশসহ কুন্দগ্রামের নাগরনদ এলাকায় দুটি পয়েন্টে অভিযান চালিয়ে একটি ট্রাকসহ প্রায় ৩ হাজার সেফটি বালু জব্দ এবং বালু উত্তোলনের সরঞ্জামের অগ্নিসংযোগে ধ্বংস করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.