ফেনীর রানীরহাটে কুমাড়িয়া খাল থেকে ৫০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ফেনী প্রতিনিধি:  আজ সোমবার (২৩ ডিসেম্বর) ১৯ ইং ফেনী সদর উপজেলার কাজীরবাগ ও মালীপুর মৌজায় কুমাড়িয়া (আই-আর ১৮সি) খালের পাড়ে ৫০টির বেশী অবৈধ দখলদারদের পানি উন্নয়ন বোর্ড চিহ্নিত করে।

আজ সোমবার (২৩ ডিসেম্বর) সকালে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে ফেনী জেলা প্রশাসনের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরী এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে ফেনী জেলা প্রশাসনের নেতৃত্ব অভিযানে অংশ নিবে।

এছাড়াও ফেনী পৌরসভার দখলকৃত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। সোমবার সকাল নয়টা থেকে এই অভিযান শুরু হয়। রানীর হাটের পূর্ব এলাকা থেকে এই অভিযান শুরু হয়।

অভিযানে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, ফেনী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) আতোয়ার রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বি কম, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা, জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাশেদুজ্জামান, নিয়তি রানী কৈরী, ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌমিতা দাস। এর আগে ফেনীর রানীরহাট বাজারে অবৈধ দখলদার উচ্ছেদে মানববন্ধনে অংশ নেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

সচিবালয়ে পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার মন্ত্রিপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিনিধি নিয়ে সারাদেশের জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্স করেন।

কনফারেন্সে খাল-নদী ও জলাশয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদে মতবিনিময় ও দিকনির্দেশনা দিয়েছেন পানিসম্পদ সচিব।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, রানীর হাটের কুমাড়িয়া খালের প্রায় এক কিলোমিটার অংশে ৫০টির বেশি স্থাপনা গড়ে উঠেছে। এর মধ্যে প্রায় সব কটি স্থাপনায় অভিযানে উচ্ছেদ করা হচ্ছে।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, নিয়ম অনুযায়ী খাল থেকে ১২ ফুট দূরে ভবন করতে হয়। কিন্তু এসব ভবন তো তা অনুসরণ করেনি। উল্টো ভবন নির্মাণের জন্য খালের জায়গা দখল করেছে।

তাই এসব ভবন ভেঙে ফেলা হচ্ছে। অভিযানের আগে দখলদারদের বার বার নোটিশ দেয়া হয়েছে, তারা কর্নপাত করেনি। জেলার বিভিন্ন উপজেলায় ৩০০শটির বেশী অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে।

পর্যায়ক্রমে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। দখলদাররা যতই ক্ষমতাধর হোক না পার পাবে না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.