ফারুকির ‘হ্যাটট্রিক’ শিকার তামিম

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফজল হক ফারুকির জুজু থেকে যেন বেরই হতে পারছেন না তামিম ইকবাল। সিরিজে টানা তৃতীয়বারের মতো আফগান পেসারকে উইকেট বিলিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক।
আগের দুই ওয়ানডেতে ফারুকির বলের গতি বুঝতে না পেরে এলবিডব্লিউ হয়েছিলেন তামিম। এবার আর বল প্যাডে লাগেনি। বরং ব্যাট-প্যাডের ফাঁক গলে ঢুকে যায় স্ট্যাম্পে। বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ১১ রান করে।
অথচ চট্টগ্রামে আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাট করতে নেমে বেশ দেখেশুনে শুরু করেছিল বাংলাদেশ। প্রথম ৫ ওভারে মাত্র ১৩ রান তোলেন তামিম আর লিটন দাস।
উইকেটে কিছুটা সেট হয়ে রানের গতি বাড়ান দুই ওপেনার। বিশেষ করে আরেক ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন হাত খুলে খেলতে থাকেন। তামিম দিচ্ছিলেন সঙ্গ। ১০ ওভারে বিনা উইকেটে ৪৩ রান তোলে বাংলাদেশ।
ফারুকির প্রথম ৫ ওভারে কোনো বিপদই হয়নি। তবে ব্যক্তিগত ষষ্ঠ ওভারের প্রথম বলেই তামিমকে বোল্ড করে দেন আফগান পেসার। উইকেটে এসেই পরের বলে বাউন্ডারি হাঁকান সাকিব আল হাসান। এরপর আরেকটি বিপদ হতে পারতো।
ফারুকির ওভারের তৃতীয় বল সাকিবের প্যাডে লাগলে আবেদনে আঙুলও তুলে দিয়েছিলেন আম্পায়ার। কিন্তু সঙ্গে সঙ্গে রিভিউ নিয়ে নেন সাকিব। রিভিউয়ে দেখা যায়, বল আউটসাইড লেগে পিচ করেছে। বেঁচে যান সাকিব।
এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৬৪ রান। লিটন ৩৫ আর সাকিব ১২ রানে অপরাজিত আছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.