ফসলি জমিতে অবৈধ পুকুর খনন: রাজশাহীতে জিম্মি বীর মুক্তিযোদ্ধার ভাই

প্রতীকী ছবি
নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পবায় জলিলুর রহমান নামে সাবেক এক ইউপি সদস্য ও বীর মুক্তিযোদ্ধার ভাইকে জিম্মি করে ফসলি জমি দখলে নিয়ে অবৈধভাবে পুকুর খনন এবং ৪ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক এমদাদের বিরুদ্ধে।
গতকাল রবিবার (৩১ অক্টোবর) বিকেলে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেছেন ভুক্তভোগী জলিলুর। তিনি উপজেলার মথুরা এলাকার বাসিন্দা ও আশির দশকের নির্বাচিত ইউপি সদস্য।
জলিলুর রহমান বলেন, ২০১৯ সালে উপজেলার মাধাইপাড়া বিলে সাধারণ কৃষকদের ৬৫ বিঘা জমিতে পুকুর খনন করেন এমদাদ। সেখানে আমার ৭ বিঘা জমি ছিল। ধানচাষ হলেও আমাকে না জানিয়েই পুকুর খনন করেন তিনি। আমরা প্রতিবাদ জানালে এমদাদ বাৎসরিক বিঘাপ্রতি ৩০ হাজার টাকায় জমিটিতে মাছচাষের অনুমতির জন্য অনুরোধ জানান। তবে পুকুর খনন হয়ে যাওয়ায় আর বাধা না দিয়ে তার অনুরোধে রাজি হই। কিন্তু এখনো পর্যন্ত কোনো টাকা দেননি তিনি। বরং টাকা চাওয়ায় আমার ছোট ছেলে মেরাজুলকে গালিগালাজ করেছেন এমদাদ।
জলিলুরের ভাষ্য, তার বড়ভাই মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে লড়াই করেন দেশের জন্য। তার বংশীয়ভাবে আওয়ামীলীগ পরিবারের। তিনি নির্বাচিত হন ইউপি সদস্য। কিন্তু তার জমিতে কৌশলে পুকুর খনন করে চুক্তির প্রায় ৪ লাখ ২০ হাজার টাকা আটকিয়ে রেখেছেন এমদাদ।
এ বিষয়ে অভিযুক্ত পবা উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক বিটিসি নিউজকে বলেন, পুকুরে যাওয়ার রাস্তা না থাকায় টাকা দিতে পারিনি। সেখানে রাস্তা করেছি, অনেক খরচ হয়ে গেছে। তবে টাকা দিয়ে দেব।
এ ব্যাপারে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা বিটিসি নিউজকে বলেন, আমি সদ্য যোগদান করেছি। বিষয়টি জানা নেই। তবে অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.