ফজলে হাসান আবেদের মৃত্যুতে ‘এসিডি’র শোক


প্রেস বিজ্ঞপ্তি: ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহীর মানবাধিকার ও উন্নয়ন সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি‘র নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার।

আজ শনিবার (২১ ডিসেম্বর) বিকালে পাঠানো এক শোকবার্তায় তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এসিডি’র মিডিয়া ম্যানেজার আমজাদ হোসেন শিমুলের মাধ্যমে পাঠানো শোকবার্তায় সালীমা সারোয়ার বলেন, ‘ফজলে হাসান আবেদ ব্র্যাক প্রতিষ্ঠার মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়নে বিপুল অবদান রেখেছেন। মহান মুক্তিযুদ্ধের পর যুদ্ধবিধ্বস্ত দেশের তৃণমূলের মানুষের সেবা করতে গিয়ে ব্র্যাক প্রতিষ্ঠা করেন ফজলে হাসান আবেদ। দেশের উন্নয়নে তাঁর অবদান সত্যিই অত্যন্ত প্রশংসনীয়।’

উল্লেখ্য, ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও ইমেরিটাস চেয়ার স্যার ফজলে হাসান আবেদ গতকাল শুক্রবার রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি মারা যান। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে এবং তিন নাতি-নাতনি রেখে গেছেন। দীর্ঘদিন ধরে স্যার ফজলে হাসান আবেদ অসুস্থ ছিলেন। তিনি ব্রেন টিউমারে আক্রান্ত অবস্থায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে গত ২৮ নভেম্বর ভর্তি হন। সেখানেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বার্তা প্রেরক আমজাদ হোসেন শিমুল, মিডিয়া ম্যানেজার , এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.