প্রিয়া সাহার দেশ বিরোধী মন্তব্যে ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র নিন্দা, ষড়যন্ত্র রুখতে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সোচ্চার থাকার আহ্বান


প্রেস বিজ্ঞপ্তি: সাম্প্রদায়িক নিপীড়নের শিকার বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে হোয়াইট হাউজে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামের একজন বাংলাদেশী নাগরিকের অসৎ, উদ্দেশ্যপ্রণিত ও ষড়যন্ত্রমূলক তথ্য তুলে ধরে বিদেশী হস্তক্ষেপ কামনার ঘটনায় তিব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছে স্বাধীনতার স্বপক্ষের অরাজনৈতিক সামাজিক সংগঠন ‘বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’।

একই সাথে ওই প্রতিনিধি দলের ১৮ নম্বর সদস্য হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পরিচয় দেয়া হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক বলে আমরা মনে করছি।

সংগঠনটির পক্ষ থেকে বলা হচ্ছে, প্রিয়া সাহার নাম প্রতিনিধি দলে পাঠানো হয়নি। এই ঘটনার তদন্ত দরকার। এসব ধর্মীয় সংগঠন, যে ধর্মের নামেই হোক না কেন নিষিদ্ধের জোর দাবি জানাচ্ছি।

আমরা দৃঢ়ভাবে বলতে চাই, ধর্মীয় সম্প্রতির দেশের নাম বাংলাদেশ। যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান অভিন্ন ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ। বিশ্বেরবুকে বাংলাদেশ ব্যতীত অসাম্প্রদায়িক-উদার জাতিরাষ্ট্র খুঁজে পাওয়া দুষ্কর।

নিছক শরণার্থীর সুবিধা পেতে, জাতির সাথে বেঈমানী কোনোভাবে মেনে নেয়া যায় না। এই ধরণের রাষ্ট্রদ্রোহিতার বিচার হওয়া উচিৎ। নচেৎ দেশে ষড়যন্ত্রকারী মহল শক্তিশালীরূপে আত্মপ্রকাশ করার আশঙ্কা তৈরি হয়। আমরা দেশের সাধারণ নাগরিকদের ধর্মের নামে যাতে কেউ বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সেজন্য সোচ্চার থাকার আহ্বান জানাচ্ছি।

আরো বলতে চাই, যুগে যুগে কালে কালে সবল মাত্র দূর্বলের হাতে বঞ্চিত হয়েছে। বিত্তশালী পরিবারের সদস্য সংখ্যা কম থাকলে বা শিক্ষায় সামাজিক অবস্থানে পিছিয়ে পড়লে সম্পত্তির দখল বেহাত হয়। ধর্মীয় কারণে না, রাজনীতিতে জনবান্ধব মানুষের বদলে দুর্নীতিবাজ, লুটেরা শ্রেণী তৈরি হয়েছে। এই ধারা থেকে বেরিয়ে আসতে অবৈধভাবে সম্পদ আত্মসাৎকারী ব্যক্তিদের সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানাচ্ছি।

বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক আসলাম-উদ-দৌলা এবং সদস্য সচিব খালেদ হাসান বিপ্লব এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে সোচ্চার থাকার আহ্বান জানিয়ে এসব কথা বলেন।

বার্তা প্রেরক: আসলাম-উদ-দৌলা,  আহ্বায়ক, বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.