প্রধান শিক্ষকের হাজিরা খাতায় স্বাক্ষর থাকলও, স্কুল বাদ দিয়ে রাজনৈতিক প্রোগ্রামে

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার সেনভাঙ্গাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক  স্কুলের হাজিরা খাতায় উপস্থিত দেখিয়ে স্কুলে না গিয়ে জাতীয় সামাজ তান্ত্রিক (জে,এস,ডি) দলের জেলা সন্মেলনে সময় কাটিয়েছেন বলে অভিযোগ উঠেছে।
রবিবার সকাল ৯ টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে প্রধান শিক্ষক আব্দুস সবুর খাঁন কিছু ছাত্রদের নিয়ে  সিরাজগঞ্জ জেলায় জাতীয় সামাজ তান্ত্রিক (জে,এস,ডি)  একটি রাজনৈতিক  দলের সন্মেলনে যোগদান করেন।
এ নিয়ে ঐ এলাকার অভিভাবকসহ সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তবে প্রধান শিক্ষক বলছেন ম্যানেজিং কমিটির সভাপতি ছানোয়ার হোসেন তালুকদারের নির্দেশে সন্মেলনে উপস্থিত হয়ে ছিলাম। সূত্রে জানাযায়, উপজেলার সেনভাঙ্গাবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সবুর খাঁন স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর করে স্কুল বাদ দিয়ে রাজনৈতিক একটি দলের সন্মেলনে উপস্থিত ছিলেন।
ম্যানেজিং কমিটির সভাপতির সাথে সুসম্পর্ক হওয়ায় প্রধান শিক্ষক নিজেকে স্কুলের একজন প্রভাবশালী ব্যক্তি হিসেবে দাবি করে আসছেন। নিজ এলাকায় চাকরির সুবাদে একটি চক্র গড়ে তুলেছেন তিনি।
এ কারণে তিনি বিদ্যালয়ে নিয়মনীতি মানেন না, ক্লাসও ঠিকমত নেন না। অথচ শিক্ষক হাজিরা খাতায় বিদ্যালয়ে তার নিয়মিত উপস্থিতি দেখানো হয়েছে। প্রতিটি জাতীয় সামাজ তান্ত্রিক দলের প্রোগ্রামে কর্মী হিসেবে তিনি উপস্থিত থাকেন বলে অভিযোগ রয়েছে।
ঐ বিদ্যালয়ে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষকরা জানান, প্রধান শিক্ষকের বাড়ি নিজ এলাকায় হওয়ার সুবাদে এবং ম্যানেজিং কমিটির সভাপতির সাথে সুসম্পর্ক হওয়ায় তিনি  স্কুলের কর্তৃত্ব নিজ হাতে নেন। কারো সাথে কোন পরামর্শ করেন না। প্রায় সময় তিনি স্কুলে উপস্থিত দেখিয়ে রাজনৈতিক প্রোগ্রামে উপস্থিত হন। তার ভয়ে অন্য শিক্ষকরা কিছু বলতে পারেন না।
এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুস সবুর খানকে ফোন করা হলে তিনি সিরাজগঞ্জ জেলায় জাতীয় সামাজ তান্তিক দলের সন্মেলনে আছেন বলে সংবাদ মাধ্যমের কাছে স্বীকার করেন।
তিনি আরও বলেন, আমার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছানোয়ার হোসেন তালুকদার জাতীয় সমাজ তান্ত্রিক কেন্দ্রয়ী কমিটির সাধারণ সম্পাদক সেই হিসেবে জেলায় সন্মেলন উপলক্ষে অতিথি ছিলেন। তাই সভাপতি আমাকে উপস্থিত থাকতে বলেছে তাই আমি  উপস্থিত ছিলাম।
এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ছানোয়ার হোসেন তালুকদারের সাথে মুঠোফোনে একাধিক বার যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।এবিষয়ে উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তা গোলাম রেজা ম্যানেজিং কমিটির সভাপতির কথা বলে দায়মুক্ত হোন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.