প্রধান নির্বাচন কমিশনারের মন্তব্য আস্থাহীনতায় বাংলাদেশের মানুষ এগিয়ে

রংপুর ব্যুরো: বাংলাদেশের মানুষকে আস্থাহীন আখ্যা দিয়ে প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম এখন সারা পৃথিবীর মানুষ আস্থাহীনতায় ভুগছে। বাংলাদেশ এক্ষেত্রে এগিয়ে। মানুষের প্রতি মানুষের আস্থা নেই। পিতা সন্তানকে বিশ্বাস করে না। সন্তান পিতার প্রতি আস্থা রাখতে পারছে না। এই আস্থাহীনতার সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

আজ শুক্রবার বেলা এগারটায় রংপুর সরকারি কলেজে রংপুর-৩ আসনের উপ নির্বাচনে ভাটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন। এসময় নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রংপুর-৩ আসনের উপ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন উপস্থিত ছিলেন।

প্রধান নির্বাচন কমিশনার ঘোষনা দেন,  ভোটকেন্দ্র থেকে কোন এজেন্টকে বের করে দেয়া হলে, কেন্দ্রে কোন  অপ্রীতিকর ঘটনা ঘটলে, ভোটারদের বাধা প্রভাবিত কিংবা বাঁধার দেয়া হলে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ জড়িতদের বিরুদ্ধে  কঠোর ব্যবস্থা নেয়া হবে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের নির্বাচনগুলোতে বড় একটি রাজনৈতিক দলের অংশ নেয়নি। এতে প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ নির্বাচন না হওয়াতে প্রার্থীরাও ভোটারদের কাছে যায়নি। একারণে ভোটারদের কাছে নির্বাচন নিয়ে আগ্রহ কম। ভোটপ্রদানে কেন আগ্রহ কমছে, তা নিয়ে গবেষণার করা প্রয়োজন।

ইভিএম প্রসঙ্গে রফিকুল ইসলাম বলেন, বগুড়ার উপ-নির্বাচনেও তো ইভিএম ছিলো। বিএনপি সেখানে জয়ী হয়েছে। তখন তো ইভিএম নিয়ে কোন কথা উঠেনি। আশা করছি, রংপুর নিয়েও কারো কোন কথা বলার সুযোগ থাকবে না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.