প্রধানমন্ত্রী সম্প্রীতির বাংলাদেশ তৈরি করতে চান : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশের মানুষ পূজার সাথে মিশে গেছে। গ্রাম ও শহরের মানুষ পূজার আনন্দ সমানভাবে উপভোগ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্ণিল আলোয় আলোকিত বাংলাদেশ আজ পৃথিবীতে প্রশংসিত হচ্ছে।
আজ রবিবার (০২ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। মহানগর সার্বজনীন পূজা কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধানমন্ত্রী অসাম্প্রদায়িক চেতনার বিষয়ে যে দৃঢ়তা ও সাহস দেখিয়েছেন সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, তিনি না থাকলে সম্প্রীতি, অসাম্প্রদায়িক চেতনা কোথায় গিয়ে দাঁড়াত তা আমরা জানি না। জাতির পিতা বঙ্গবন্ধু একটি সাম্প্রদায়িক গোষ্ঠীর হাত থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছিলেন। তিনি সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে একটি জাতিসত্তা সৃষ্টি করেছিলেন। বঙ্গবন্ধুর জাতিসত্তায় সকল ধর্ম বর্ণের মানুষ যুক্ত ছিলেন।
প্রতিমন্ত্রী বলেন, আমরা গর্ব করে বলতে পারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রীতির নেতৃত্ব দিচ্ছেন। তিনি অসাম্প্রদায়িক চেতনার নেতৃত্ব দিচ্ছেন। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করছেন। তারই নেতৃত্বে বাংলাদেশ আজ বর্ণিল আলোকে আলোকিত হয়েছে।
মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য অধ্যাপক চন্দ্র নাথ পোদ্দার, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি জে এল ভৌমিক এবং মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক রমেন মন্ডলসহ অনেকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.