প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল : ভারতীয় রাষ্ট্রদুত রীভা গাঙ্গুলি দাস

নওগাঁ প্রতিনিধি:  বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদুত শ্রীমতী রীভা গাঙ্গুলি দাস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল।

তিনি নারী হিসেবে বাংলাদেশ পরিচালনা করছেন। নারীকে নারী হিসেবে না ভেবে একজন মানুষ ভাবতে হবে। মাথা উচু করে সম্মানের সাথে এগিয়ে যেতে হবে। নারীরা আজ পুরুষের পাশাপাশি সমান ভাবে দেশের জন্য কাজ করছেন।

তারা সেনাবাহিনীতে উচ্চ পদে রয়েছে। তারা ডাক্তার, ইঞ্জিনিয়ার এবং বিমান বাহিনীতে কাজ করছে। নিজের ও দেশের মানুষের উন্নয়নের জন্য একযোগে কাজ করতে হবে।

আজ মঙ্গলবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার সাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজে ‘গার্লস হোস্টেল’ উদ্বোধনের পর আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারতীয় রাষ্ট্রদুত শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, তোমরা মন দিয়ে পড়াশুনা করবে। এতে করে নিজেরাই নিজেদের জীবন বদলে দিতে পারবে। আমার বিশ্বাস তোমরা নিশ্চয় পারবে এবং সফল হবে।

নিয়ামতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

এসময় বক্তব্য রাখেন, নওগাঁ-৩ আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ উদ্দিন আহমেদ।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেন, দুইটি প্রতিষ্ঠানে যে গার্লস হোস্টেল তৈরী করা হয়েছে এতে আদিবাসী নারী শিক্ষার জন্য এক অনন্য ভূমিকা পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, এলজিইডি নির্বাহী প্রকৌশলী নাঈম উদ্দিন মিয়া, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হান্নান, নওগাঁ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, মান্দা উপজেলা পরিষদ চেয়ারম্যান স.ম জসিম উদ্দিন, অফিসার ইনচার্জ তোরিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশিদ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষার্থী ও অভিভাবকরা।

উল্লেখ্য: ভারত সরকারের অর্থায়নে নিয়ামতপুর উপজেলায় ‘নিয়ামতপুর গার্লস স্কুল এন্ড কলেজ এবং সাংশৈল আদিবাসী স্কুল এন্ড কলেজে’ দুইটি গার্লস হোস্টেল ২ কোটি ৪১ লাখ টাকা ব্যায়ে নির্মাণ করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.