প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা সুন্দরবনের পর্যটন শিল্প খোলার দাবীতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি: দর্শনার্থীদের আগমন ও ভ্রমণের জন্য সুন্দরবনের পর্যটন শিল্প খোলার দাবীতে বাগেরহাটের মোংলায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে সুন্দরবন পর্যটন ব্যবসায়ী-কর্মচারীরা।

আজ সোমবার সকালে  মোংলা পৌর শহরের মামার ঘাট সংলগ্ন মোংলা নদীর পাড়ে অনুষ্ঠিত এইমানববন্ধন কর্মসূচী পালন করেন।

মানববন্ধনে সুন্দরবনের পর্যটন শিল্পের সাথে সংস্পৃক্ত শত শত নৌযান মালিক ও কর্মচারীরা অংশ নেন। এসময় বক্তব্য দেন,পর্যটন ব্যবসায়ী খায়রুল ইসলাম খোকন, মোঃ মিজানুর রহমান, এম এ কাদের, রুপম খাঁন প্রমুখ।

মানবনবন্ধনে বক্তারা বলেন, করোনা বিধি নিষেধ এবং পরিবেশের সুরক্ষা নিয়মকানুন মেনেই পর্যটন ব্যবসা পরিচালনারকরার প্রতিশ্রুতিও দেন। করোনা প্রাদুর্ভাবের কারণে মার্চ মাস থেকে সুন্দরবনে পর্যটক ও নৌযানচলাচল বন্ধ করে দেয় বনবিভাগ। এর ফলে দীর্ঘ ৬ মাস ধরে এ পর্যটন শিল্পের সাথে জড়িত ৫০টি লঞ্চ, সাড়ে ৩শ জালিবোট ও দেড়শ ট্রলারের প্রায়

৫ হাজার মালিক ও কর্মচারীরা বেকার হয়ে মানবেতর জীবনযাপন করছেন। মানববন্ধন থেকে সুন্দরবন নির্ভরশীল পর্যটন ব্যবসায়ী ও কর্মচারীরা দ্রুত সুন্দরবন খুলে দেয়ার জন্য বনবিভাগসহ সংশ্লিষ্টমন্ত্রনালয় এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

তারা বলেন, দেশের বিভিন্নস্থানের পর্যটন কেন্দ্র ইতিমধ্যে খুলে দেয়া হলেও ব্যতিক্রম সুন্দরবনের ক্ষেত্রে। আমরা ব্যবসায়ী-কর্মচারীদের দাবী অচিরেই সুন্দরবন খুলে দেয়া হোক, তা না হলে আমাদের পথে বসতে হবে।

পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মর্তা মো: বেলায়েত হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এ বিষয়ে উর্ধ্বতন  কর্তৃপক্ষের কাছ থেকে এখনও পর্যন্তকোন ধরণের নিদের্শনা আসেনি। নিদের্শনা পেলেই পর্যটকদের জন্য অবশ্যই সুন্দরবন খুলে দেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.