প্রধানমন্ত্রীর প্রতি ফি‌লি‌স্তিনের পররাষ্ট্রমন্ত্রীর কৃতজ্ঞতা

বিটিসি নিউজ ডেস্ক: সংকটময় মুহূর্তে ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দেশ‌টির পররাষ্ট্র ও প্রবাসী মন্ত্রী রিয়াদ আল মালিকি।
উগান্ডার স্থানীয় সময় শ‌নিবার (২০ জানুয়া‌রি) কাম্পালায় জোট নিরপেক্ষ আন্দোলন ন্যাম সম্মেলনের ফাঁকে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের স‌ঙ্গে বৈঠক করেন ফি‌লি‌স্তিনের পররাষ্ট্রমন্ত্রী। এসময় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মালিকি।
পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, বৈঠকে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী তার দেশের প্রতি বঙ্গবন্ধুর অদম্য সমর্থনের কথা স্মরণ করে সেই ধারাবাহিতাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এবং এ সংকটময় মুহূর্তে ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।
ড. হাছান ফিলিস্তিনের মন্ত্রীকে বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সমর্থনের আশ্বাস দেন এবং ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধানের গভীর প্রয়োজনীয়তার ওপর জোর গুরুত্ব আরোপ করেন।
পররাষ্ট্রমন্ত্রী ভ্রাতৃপ্রতিম ফিলিস্তিনিদের প্রয়োজনীয় কূটনৈতিক ও আইনি সহায়তা এবং আরও মানবিক সহায়তা অব্যাহত রাখারও প্রতিশ্রুতি দেন।
পররাষ্ট্রমন্ত্রী হাছান ১৯-২০ জানুয়ারি জোট নিরপেক্ষ আন্দোলনের ১৯তম শীর্ষ সম্মেলনে এবং ২১-২২ জানুয়ারি ৭৭ জাতি গ্রুপ ও চীনের তৃতীয় দক্ষিণ সম্মেলনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।
পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মুহাম্মদ এ মুহিত এবং কেনিয়া ও উগান্ডায় বাংলাদেশের হাইকমিশনারসহ অন্যরা পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.