প্রধানমন্ত্রীর নির্দেশে অনাবাদী জমিতে চাষাবাদ শুরু করলেন উজিরপুরের ওসি কামরুল

উজিরপুর প্রতিনিধি: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন প্রতিটি এলাকার অনাবাদী-পরিত্যাক্ত জমি চাষাবাদ যোগ্য করে ফসল ফলিয়ে নিজের, সমাজের ও দেশের মানুষের খাদ্যের চাহিদা পূরণ করতে হবে।
প্রধানমন্ত্রীর নির্দেশ পালন করে উজিরপুর মডেল থানার ওসি মোঃ কামরুল হাসান থানা কম্পাউন্ডের ভিতরে কয়েক একর অনাবাদী পরিত্যাক্ত ভ‚মি চাষাবাদ করে ফসল ফলানোর উদ্যোগ নিয়েছেন।
এ লক্ষ্যে গতকাল ১৬ নভেম্বর সকাল থেকে ট্রাক্টর দিয়ে জমি চাষাবাদ শুরু করেন। রাশিয়া ও ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী খাদ্য সংকট দেখা দিয়েছে। এ কারণে বাংলাদেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা ধরে রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে বিভিন্ন সভাসমাবেশে দেশের নেতাকর্মী থেকে শুরু করে সকল শ্রেণিপেশার মানুষকে স্ব স্ব স্থান থেকে অনাবাদী ও পরিত্যাক্ত ভূমিতে যার যেটুকু জমি আছে সেখানে ফসল উৎপাদন করার নির্দেশ দিয়েছেন। যাতে করে বাংলাদেশে মানুষের খাদ্যের সংকট সমাধান করতে পারে।
আর এ কাজে সর্বপ্রথম উজিরপুর মডেল থানার ওসি মোঃ কামরুল হাসান অনাবাদী পরিত্যাক্ত জমিতে চাষাবাদ করে ফসল উৎপাদনের মহতি উদ্যোগ গ্রহন করায় স্থানীয়দের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে। এ ব্যাপারে ওসি কামরুল হাসান জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিটি বাড়ির আঙিনা থেকে শুরু করে অনাবাদী জমিতে চাষযোগ্য করে ফসল উৎপাদনের নির্দেশ দিয়েছেন।
এ নির্দেশকে সম্মান জানিয়ে থানা কম্পাউন্ডের মধ্যে অনাবাদী জমিতে চাষ করে বিভিন্ন ফসল উৎপাদনের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে যাতে করে আমাদের চাহিদা পূরণ করে পুলিশ সদস্যদের মধ্যে আগ্রহ তৈরী হয়। আর এ কারণে অন্য সকলেও উদ্বুদ্ধ হয়ে এ কাজে আগ্রহী হয়। যাতে করে সকল মানুষ যার যেটুকু জমি আছে সেখানে ফসল ফলিয়ে নিজেদের চাহিদা পূরণ করতে পারে।
এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তৌহিদ জানান, অনাবাদী জমিতে আবাদযোগ্য করে গড়ে তুলতে আমাদের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা করা হবে। মাটির উপর নির্ভর করে যেখানে যে ফসল উৎপাদনের উপযোগী সেই ফসল উৎপাদনের জন্য সহযোগিতা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.