প্রতি নিয়ত পরিবেশ দূষণ করছে নাবিল কোম্পানীর পরিত্যক্ত দুষিত বজ্র

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার ০৪ নং রিশিকুল ইউনিয়ন পরিষদের অন্তর্গত ঝিঁকরা পাড়া গ্রামের পাশে অবস্থিত নাবিল কোং গত কয়েক বছর পূর্বে নির্মাণ করা হয়েছে সেখানে লিয়ার মুরগির বাচ্চা তৈরির কারখানা করেছে।
নাবিল কোং উক্ত মুরগির বাচ্চা তৈরির খামারে পরিত্যক্ত দুষিত বজ্র কাঁকন হইতে কাশিয়া ডাঙ্গা রোড দিয়ে বিভিন্ন গাড়ির মাধ্যমে প্রতিনিয়ত বহন করে এলাকায় পরিবেশ দূষণ সহ বিভিন্ন ক্ষতি করে চলেছে যা এলাকার সর্বস্তরের মানুষের জন্য স্বাস্থ্য বিধি অমান্য করে এই বজ্রের দূষিত দুর্গন্ধে অতিষ্ট করে তুলেছে মানুষের সাধারণভাবে বেঁচে থাকার অধিকার। এমন কি মাঝে মধ্যে এই সমস্ত দূষিত দুর্গন্ধ বজ্র রাতের অন্ধকারে এলাকায় ঢেলে দিয়ে চলে যায়।
দূষিত দুর্গন্ধ বজ্র বহনকারী গাড়ির ড্রাইভারকে এ বিষয়ে কথা বলে জানা যায় কোং তাদেরকে ভাড়া দিয়ে এগুলো বহন করাই তারা যা করতে বলে তাই তারা করে থাকে, তবে তাদের কাছে কোং অফিসার বা মালিকের মোবাইল নং চাওয়া হলে তাদের কাছে কোং কোন মোবাইল নং নেই বলে অস্বীকার করে উড়িয়ে দেন!
এই দূষণ থেকে এলাকার সর্বস্তরের জনগণ মুক্তি চাই কিন্তু নেই কোন প্রতিকার!
এ বিষয়ে গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুল ইসলাম সাহেবের সাথে কথা বলে জানা যায় এটা পরিবেশ অধিদপ্তরের আওতায় এবং আমার জানা মতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর এ বিষয়ে একটি অভিযোগ করেছে এটার ব্যবস্থা গ্রহণ করা হলে পরবর্তী ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা রয়েছে।
কাঁকন হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ কবীর হোসেন একই মতামত পোষণ করেন। এলাকাবাসী এই পরিবেশ দূষণ হতে মুক্তি চেয়ে পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা সহ সকল উর্ধতন কতৃপক্ষের সু দৃষ্টি ও সহযোগিতা কামনা করেন।
এ বিষয়ে ০৪ নং রিশিকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম টুলু সাহেবের সাথে কথা বললে তিনি একটি বৈঠকে আছেন তিনি পরে বিষয় টি সুনিশ্চিত ও মতামত জানাবেন বলে আশ্বাস দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গোদাগাড়ী প্রতিনিধি মো. আলতাফ হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.