প্রচন্ড শৈত্য প্রবাহের কারণে হবিগঞ্জে বাড়ছে রোগী

হবিগঞ্জ প্রতিনিধি: সারাদেশে শৈত্য প্রবাহের পাশাপাশি হবিগঞ্জেও প্রচন্ড শীত ঝেঁকে বসেছে। গত দুই দিনে শৈত্য প্রবাহের কারণে হবিগঞ্জ সদর হাসপাতালে শতাধিক শিশু ও বিভিন্ন বয়সী রোগী ভর্তি হয়েছে।

তবে শিশু ওয়ার্ডে তিল ধারণের ঠাই নেই। অনেকেই শিশুদেরকে নিয়ে ঠান্ডার মাঝে মেঝেতে অবস্থান করছেন। গতকাল বৃহস্পতিবার ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে এক নবজাতকের মৃত্যু হয়েছে।
এদিকে রোগীদের স্বজনদের অভিযোগ, সদর হাসপাতালে ভালো ভালো ওষুধ থাকার পরও একমাত্র খাবার স্যালাইন ও প্যারাসিটামল ছাড়া আর কোনো কিছুই পাওয়া যাচ্ছে না। সব ওষুধই বাহির থেকে কিনে আনতে হয়। হাসপাতালে গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন স্থানে ময়লা আবর্জনার স্তুপ পড়ে আছে। অপরিস্কার থাকার কারণে রোগ বালাইয়ের আশংকা করা হচ্ছে।

নার্সদের সাথে কথা বলে জানা গেছে, ঠান্ডা, শ্বাস কষ্ট, ডায়রিয়া, আমাশয়ের রোগী বেশি। বিশেষ করে নবজাতক ও শিশুরা আক্রান্ত হচ্ছে বেশি। তারা চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন।

তত্ত্বাবধাক হেলাল উদ্দিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ঠান্ডার কারণে চাপ একটু বেশি। হাসপাতালের নার্স ও ডাক্তারকে বলে দেয়া হয়েছে সঠিকভাবে চিকিৎসা সেবা দিতে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ জুনাইদ চৌধুরী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.