প্রকাশ্যে ত্রাণ সামগ্রী নিতে পারেন না অনেক নিম্ন মধ্যবিত্ত এই সব পরিবারের জন্য সরকারী নেই কোন উদ্যোগ!

প্রতীকী ছবি
নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্ত পরিবারের সংখ্যাও কম নয়। এরা সল্প শিক্ষিত বা শিক্ষিত ছোট খাট ব্যাবসা অথবা বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। এইরূপ প্রায় লক্ষাধিক পরিবার রয়েছে। সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে এদের জন্য নেই কোন ত্রাণ কার্যক্রম, এই শ্রেণীর লোকজন না খেতে পেলেও ত্রাণ সামগ্রী নিতে প্রকাশ্যে আসবে না।
যেমন নাম প্রকাশে অনিচ্ছুক একজন নিকাহ রেজিস্ট্রার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মান ইজ্জত যায় যায় অবস্থা। আমাদের জন্য সরকারী কি কোন পদক্ষেপ নেই। প্রধানমন্ত্রী বলেছেন ঘরে বসে থাকুন খাবার আপনাদের ঘরে পৌঁছে দেয়া হবে। তার কথার বাস্তবায়ন কোথায়?
নাম প্রকাশে অনিচ্ছুক একজন সাধারণ আইনজীবী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন আমরা দীর্ঘদিন যাবত বেকার আমাদের ত্রাণ কই?
একজন এডভোকেট ক্লার্ক বলেন, প্রায় ৬০০ মত এডভোকেট ক্লার্ক রয়েছে। কোর্ট বন্ধ, আমরা খাব কি? আমাদেরকে কি বিবেচনায় নেয়া হবে না।
সরজমিনে বিভিন্ন ওয়ার্ড ও গ্রামে খোজ নিয়ে জানা যায়, যারা ত্রাণ কালেকশন করছেন তারা সারা রাজশাহী সহর চষে বেড়াচ্ছেন এবং একাধিক প্রতিষ্ঠান থেকে ত্রাণ গ্রহণ করছেন। এমনও অভিযোগ পাওয়া যাচ্ছে একই ব্যাক্তি একই প্রতিষ্ঠান থেকেও ২/৩ বার ত্রাণ কালেকশন করছেন। তাই প্রশাসনের উচিৎ বাড়ী বাড়ি গিয়ে সরকারী ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া যারা নিবে না তারা সচ্ছল, তাহলে সঠিক জায়গায় সঠিক ভাবে ত্রাণ সামগ্রী পৌঁছানো সম্ভব।
তারপর রাজশাহী শহরে বাড়ী ভাড়া থাকেন এরূপ লোকের সংখ্যাও কম নয়। ঢাকায় যেমন বাড়ী ভাড়া মওকুফ বিষয়ে সিদ্ধান্ত জরুরী তেমন রাজশাহী মহানগরী সহ বিভাগীয় শহর গুলোই বাড়ী ভাড়া মওকুফ বিষয়ে সরকারী সিদ্ধান্ত আসা দরকার বলে অনেকে মত প্রকাশ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.