পোল্যান্ড সফরে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পোল্যান্ড সফরে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামীকাল বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দেশটিতে এ সফরে যাচ্ছেন তিনি। আজ বুধবার (০৯ ফেব্রুয়ারি) পোল্যান্ডের প্রেসিডেন্ট প্রাসাদের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।
সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনকে ঘিরে বিদ্যমান নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা এবং প্রধানমন্ত্রী মাতেউস মোরাউইকির সঙ্গে সাক্ষাৎ করবেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।
এদিকে ইউরোপে সম্ভাব্য একটি যুদ্ধ ঠেকাতে মঙ্গলবার বার্লিনে মিলিত হয়েছেন জার্মান, ফরাসি ও পোলিশ নেতারা। বৈঠক থেকে রাশিয়াকে সামরিক হুমকি থেকে সরে আসার আহ্বান জানিয়েছেন তারা। একইসঙ্গে ইউক্রেন সংকটের একটি কূটনৈতিক সমাধান খুঁজে বের করার আহ্বান জানিয়েছেন তারা।
বৈঠক শেষে বার্লিনে এক যৌথ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হন জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎস, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ এবং পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা। এ সময় জার্মান চ্যান্সেলর বলেন, ‘আমাদের সাধারণ লক্ষ্য হলো ইউরোপে একটি যুদ্ধ প্রতিরোধ করা।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.