পেলেকে শেষ শ্রদ্ধা জানাতে ১৪ ঘণ্টা লাইনে

বিটিসি স্পোর্টস ডেস্ক: পেলের ফুটবল খেলা দেখার জন্য স্টেডিয়ামের গ্যালারিতে ঘণ্টার পর ঘণ্টা সময় অপেক্ষা করতে হয়েছিল দর্শকের। পৃথিবীর মায়া ছেড়ে যাওয়ার আগেও পেলেভক্তরা ঘণ্টার পর ঘণ্টা লাইনে থাকলেন। তাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য সান্তোস এফসির বাইরে ১৪ ঘণ্টা অপেক্ষায় কাটিয়েছেন।
সিরিয়াল পাওয়ার আশায় রাতে তীব্র শীত উপেক্ষা করে অপেক্ষায় ছিলেন ব্রাজিলিয়ানরা। নিরাপত্তা কর্মীরা পেলেভক্তদের শৃঙ্খলতায় রাখার জন্য ফেন্সিং দিয়ে পথ তৈরি করে দিয়েছেন।
সবাই যেন সারিবদ্ধভাবে এগোতে পারেন। বিশ্বকাপের ট্রফি ডিজাইনে কাগজের ট্রফি মাথায় পরে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন। শিশু বাচ্চা থেকে বয়স্করা লাইনে বসেছিলেন। পেলের ১০ নম্বর জার্সি গায়ে এসেছিলেন তারা।
পেলের যুগ ছিল সাদাকালো। তার ১০ লিখে কবে কোথায় খেলেছেন তা উল্লেখ করেছে সান্তোস এফসি। শ্রদ্ধা জানাতে গণ্যমান্য ব্যক্তিদের ফুলগুলো সব স্টেডিয়ামের গ্যালারিতে সাজিয়ে রাখা হয়েছে।
পেলের ইচ্ছাতেই পেলেকে অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য নেক্রোপোল সিমেট্রির ৯ তলায় উঠানো হবে। পেলের বাবা রামোস নসিমন্তে ডননিহো ছিলেন ফুটবলার। ৯ নম্বর জার্সি গায়ে খেলতেন। সে কারণে ৯ তলায় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে। পেলের বাবার অন্ত্যেষ্টিক্রিয়াও এখানে সম্পন্ন হয়েছিল।
পেলের অসুস্থ মা ডোনা সেলেস্তির বাড়ির সামনে দিয়ে পেলের মরদেহ নিয়ে যাওয়ার কথা থাকলেও গতকাল সান্দেতাস এফসির মাঠে মাকে নিয়ে যাওয়া হয়েছে বলে ডেইলি মিররের সিনিয়র সাংবাদিক পুলিশের বরাত দিয়ে টুইট করে জানিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.