পূর্ব সুন্দরবনে রান্না করা হরিণের মাংসসহ ৩ শিকারি আটক

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের কচিখালী থেকে শনিবার দিবাগত রাতে রান্না করা হরিণের মাংসসহ তিন শিকারিকে আটক করেছে বনরক্ষীরা। এ সময় তাদের কাছ থেকে ২৫০ ফুট হরিণ ধরা ফাঁদ, রান্না করা হরিণের মাংস ও ট্রলার জব্দ করা হয়েছে।
আটককৃতরা হলো, বরগুনা জেলার বেতাগী উপজেলার সুপখালি গ্রামের ওয়াজেদ মিয়ার ছেলে হানিফ, পাথরঘাটা উপজেলার চরলাঠিমারা গ্রামের হাবিবুর রহমানের ছেলে নিজাম চাপরাশি ও জালাল মিয়ার ছেলে মিরাজ। এ সময় রাসেল ও সগির নামে অপর দুই শিকারি বনের মধ্যে পালিয়ে যায় বলে জানিয়েছে বনবিভাগ।
সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. মাহাবুব হাসান বিটিসি নিউজকে জানান, শনিবার দিবাগত রাতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালীর বনরক্ষিরা নিয়মিত টহল দেয়ার সময় গোপন সংবাদে খবর পেয়ে শুকপাড়া এলাকার বনের মধ্যে ফাঁদ পাতা অবস্থায় তিন শিকারিকে আটক করতে সক্ষম হন। এসময় রাসেল ও সগির নামে অপর দুই শিকারি বনের মধ্যে পালিয়ে যায় বলে তিনি জানান। এরআগে শিকারিদের ফাঁদে আটকে পড়া একটি হরিণ জবাই করে রাতেই তারা ট্রলারে রান্না করে খায় এবং অবশিষ্ট মাংস অনিস মোল্লা নামের এক শিকারির মাধমে পাচার করে দেয়া হয় বলে আটককৃতরা স্বীকার করেছে। এসময় শিকারিদের কাছ থেকে রান্নাকরা কিছু মাংস উদ্ধার করা হয়।
আটক শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বন বিভাগের টহল আরো জোরদার করা হয়েছে। আটক শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বন বিভাগের টহল আরো জোরদার করা হয়েছে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.