পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল

বিটিসি স্পোর্টস ডেস্ক: পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আজ শনিবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৫টায় এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটি ঢাকায় পৌঁছায় ক্রেইগ আরভিনের দল। ২২ ফেব্রুয়ারি শের-ই-বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ।

চার সপ্তাহের সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে  সফরকারীরা। ২২-২৬ ফেব্রুয়ারি একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত শের-ই-বাংলা স্টেডিয়ামে।

আগামীকাল রবিবার থেকে মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন শুরু করবে জিম্বাবুয়ে দল। ১৮-১৯ ফেব্রুয়ারী সাভারের বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি খেলবে তারা।

১, ৩ ও ৬ মার্চ ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। ঢাকায় ফিরে ৯ ও ১১ মার্চ টি-টুয়েন্টি সিরিজের ম্যাচ দুটি খেলবে বাংলাদেশ-জিম্বাবুয়ে।

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী জিম্বাবুয়ের বাংলাদেশে আসার কথা ছিল মার্চে। পাকিস্তানে তিন ধাপে সফর-সূচির কারণে জিম্বাবুয়ের সূচি এগিয়ে আনা হয়েছে। টেস্ট দিয়ে শুরু হচ্ছে দুই দলের লড়াই।

জিম্বাবুয়ে খেলতে চলে এলেও বিসিবি এখনো টেস্ট স্কোয়াড ঘোষণা করেনি।

জিম্বাবুয়ের টেস্ট দল: সিকান্দার রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন (অধিনায়ক), কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসাভরে, ক্রিস্টফার এমপফু, ব্রায়ান মুদজিগানিয়ামা, কার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতমবাজি, আনিসলে আনডলোভু, ভিক্টর নিয়াউচি, ব্রেন্ডর টেলর, ডোনাল্ট টিরিপানো ও চার্লটন টিশুমা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.