পুলিশের বাধায় জিয়া পরিষদের মানববন্ধন কর্মসূচি পণ্ড

ঢাকা প্রতিনিধি: বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পূর্ব ঘোষিত মানববন্ধন ছিল জিয়া পরিষদের। আজ শনিবার (৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশ তাতে বাধা দেয়, ফলে জিয়া পরিষদের মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে যায়।

বাধ্য হয়ে মানববন্ধন কর্মসূচিতে আসা নেতাকর্মীদের নিয়ে প্রেসক্লাব থেকে বের হয়েছেন যান কর্মসূচির অতিথি বিএনপি’র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

পরে তিনি সাংবাদিকদের তিনি অভিযোগ করেন, ‘আজকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জিয়া পরিষদ আয়োজিত পূর্বঘোষিত শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে এসে সরকারের তাবেদারিত্বকারী আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারা বাঁধাগ্রস্থ হলাম। তারা আমাদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করতে দেয়নি, বরং হুমকি দিয়েছে। আপনারা দেখতেই পাচ্ছেন বিভিন্ন সংগঠন কিন্তু মানববন্ধন করছে অথচ আমাদেরকে করতে দেয়া হলো না।’

এসময় তিনি পুলিশের এমন কাণ্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জোর দাবিও জানান।

যুবদলের সাবেক এই সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘এই আওয়ামী লীগ সরকার গণবিরোধী সরকার। এই আওয়ামী লীগ সরকার জনগণের বাকস্বাধীনতায় বিশ্বাস করো না, গণতন্ত্র বিশ্বাস করে না।’

তবে রমনা জোনের সহকারী উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহ হেল কাফি বিটিসি নিউজকে জানান, অনুমতি না থাকলে যে দল বা যে সংগঠনেরই মানববন্ধন কর্মসূচি থাকুক না কেন তা আমরা করতে দিতে পারি না। এর আগেও তো অনেক মানববন্ধন তারা করেছে অনুমতি নিয়ে তখন তো তাদেরকে আমরা বাধা দেয়নি। অনুমতি থাকলে অবশ্যই মানববন্ধন করতে কোনো বাধা নেয়।

উল্লেখ্য:  জিয়া পরিষদ আয়োজিত মানববন্ধনে বিএনপ ‘র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল। এছাড়াও মানববন্ধনে আরও উপস্থিত থাকার কথা ছিলো বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, জিয়া পরিষদের ভাইস-চেয়ারম্যান ড. মো. শফিকুল ইসলাম, ড. ওবায়দুল ইসলাম প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.