পিপিই এর দাবীতে খুমেক এর ১৭৫ জন ইন্টার্ন চিকিৎসকের কর্মবিরতি শুরু

খুলনা ব্যুরো: পার্সোনাল প্রকেটটিভ ইক্যুইমেন্টর (পিপিই) দাবীতে  খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ১৭৫ জন ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি শুরু করেছে। আজ রবিবার (২২ মার্চ)  দুপুর আড়াইটা থেকে তারা হাসপাতালের ওয়ার্ডগুলোতে রোগী দেখা বন্ধ করে দিয়েছেন।

এর আগে চিকিৎসা দিতে গিয়ে দুই ইন্টার্ন চিকিৎসক জ্বর সর্দি কাশিতে আক্রান্ত হন। অন্যদের মধ্যেও এ ভীতি ছড়িয়ে পড়ে।

হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. হাসান শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গত কয়েকদিন ধরে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ইন্টার্ন চিকিৎসকরা তাদের পার্সোনাল প্রকেটটিভ ইক্যুইমেন্ট দাবি করলেও তার ব্যবস্থা হয়নি।

এছাড়া বাজারে সংকট থাকায় নগদ টাকা দিয়েও তা’ কেনা সম্ভব হচ্ছে না। এ অবস্থায় ঝুঁকি নিয়েই চিকিৎসা দিতে গিয়ে দুইজন ইন্টার্ন চিকিৎসক ভাইরাস জনিত রোগে আক্রান্ত হয়।

এ কারণে ভাইরাস জনিত রোগে সংক্রমিত হওয়ার ভয়ে প্রয়োজনীয় পার্সোনাল প্রকেটটিভ ইক্যুইমেন্ট ছাড়া কোনো ইন্টার্ন চিকিৎসক ওয়ার্ডগুলোতে চিকিৎসা দিতে যাবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে আজ রবিবার দুপুর থেকে হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতীর কারণে রোগীদের দুর্ভোগ বেড়েছে। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন সংশ্লিষ্টরা। বর্তমানে খুমেক হাসপাতালে ১৭৫জন ইন্টার্ন চিকিৎসক কর্মরত রয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.