পিএসএলে রিজওয়ান-রুশোর ব্যাটে তাণ্ডব

বিটিসি স্পোর্টস ডেস্ক: তিনি যে দুর্দান্ত ফর্মে রয়েছেন, এটা সবার জানা। মোহাম্মদ রিজওয়ান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়ও দেখা গেছে তার ব্যাট কতটা বিধ্বংসী। গত বছর তার ব্যাট থেকে টি-টোয়েন্টিতে বেরিয়ে এসেছে সর্বোচ্চ রান। সেই মোহাম্মদ রিজওয়ান পাকিস্তান সুপার লিগেও সমান বিধ্বংসী।
রিজওয়ানের সঙ্গে যুক্ত হয়েছেন শান মাসুদ, রাইলি রুশো কিংবা টিম ডেভিডরা। যে কারণে দেখা যাচ্ছে পাকিস্তান সুপার লিগে একের পর এক ম্যাচ জিতে চলেছে তাদের দল মুলতান সুলতান্স। আজ শুক্রবারও বিকেলের ম্যাচে রীতিমতো তাণ্ডব বইয়ে দিয়েছেন তারা কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ওপর।
টস জিতে ব্যাট করতে নেমে শান মাসুদ, মোহাম্মদ রিজওয়ান এবং রাইলি রুশোর ব্যাটের তাণ্ডবে ৩ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করেছে মুলতান। ৩৮ বলে ৫৭ রান করেছেন শান মাসুদ, ৫৪ বলে ৮৩ রানে অপরাজিত থাকেন রিজওয়ান এবং ২৬ বলে ৭১ রান করেন রাইলি রুশো।
মুলতান সুলতান্সের করা ২৪৫ রানের জবাবে ব্যাট করতে নেমে উড়ে গেছে কোয়েটার ব্যাটাররা। ১৫.৫ ওভারে মাত্র ১২৮ রান করে অলআউট হয়ে যায় সরফরাজ আহমেদের দল। ফলে ২৫ বল হাতে রেখে ১১৮ রানের বিশাল জয় পেয়েছে মুলতান সুলতান। উমর আকমল ২৩ বলে সর্বোচ্চ ৫০ রান করেন। ১৯ বলে ৩৮ রান করেন জেসন রয়।
মুলতান সুলতান্সের হয়ে ২টি করে উইকেট নেন আসিফ আফ্রিদি, ডেভিড উইলি, শাহনেওয়াজ ধানি, খুশদিল শাহ। ১টি উইকেট নেন ইমরান তাহির।
এ নিয়ে মোট ৯ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে মুলতান সুলতান্স। ৯ ম্যাচে মাত্র একটিতে পরাজিত হয়েছে মোহাম্মদ রিজওয়ানের দল। কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ৯ ম্যাচে জিতেছে মাত্র ৩টিতে। ৬ পয়েন্ট নিয়ে তারা রয়েছে পাঁচ নম্বরে।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার শান মাসুদ এবং মোহাম্মদ রিজওয়ান ঝড় তোলেন। দু’জনের ব্যাটে ১২ ওভারে ওঠে ১১৯ রান। ৩৮ বলে ৬টি বাউন্ডারি এবং ১টি ছক্কায় ৫৭ রান করেন শান মাসুদ।
মোহাম্মদ রিজওয়ান ৫৪ বলে অপরাজিত থাকেন ৮৩ রানে। ৭টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। রাইলি রুশো ২৬ বলে করেন ৭১ রান। ৯টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। ২০ বলে তিনি হাফ সেঞ্চুরি পূরণ করেন। খুশদিল শাহ করেন ১০ রান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.