পাচারের ১৫ মাস পর বুড়িমারী স্থল বন্দর দিয়ে ভারত থেকে দেশে ফিরলেন সোহাগী

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ৮ম শ্রেণীর ছাত্রী সোহাগী খাতুন পাচারের ১৫ মাস পর ভারত থেকে দেশে ফিরেছেন। আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) বিকেলে ভারতীয় পুলিশ লালমনিরহাটের বুড়িমারী স্থল বন্দর দিয়ে বাংলাদেশি পুলিশের কাছে সোহাগীকে হস্তান্তর করে।
বুড়িমারী স্থল বন্দর পুলিশের ইনচার্জ খন্দকার আল মাহমুদ এ ঘটনার সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করেছেন।
সোহাগী খাতুন জেলার হাতীবান্ধা উপজেলার পুর্ব সারডুবী গ্রামের সহিদুল ইসলাম ভুট্টুর মেয়ে। ২০১৮ সালের ১৪ অক্টোবর তাকে অপহরণ করে ভারতে পাচার করা হয়।
হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, স্কুল ছাত্রী সোহাগী খাতুনকে ২০১৮ সালের ১৪ অক্টোবর স্কুল থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করেন ফকিরপাড়া গ্রামের গিরিনের পুত্র প্রদীপসহ কয়েকজন। অপহরণের পর তাকে ভারতে পাচার করা হয়। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর ভারতের শিলিগুড়ির পায়েল সিনেমা হলের কাছ থেকে তাকে উদ্ধার করে ভারতীয় পুলিশের নিকট হস্তান্তর করে সোহাগীর পরিবার।
পরবর্তীতে তাকে ফেরত আনতে দুই দেশের আলোচনার পর আজ বৃহস্পতিবার বিকেলে সোহাগী দেশে ফিরেন। বাংলাদেশী পুলিশ সোহাগী খাতুনকে আদালতে প্রেরণ করবেন বলে জানা গেছে। এ ঘটনায় একটি অপহরণের মামলা আদালতে বিচারধীন রয়েছে বলে জানান, চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.