পাচারের সময় শাহজাদপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ২৭ বস্তা চাল উদ্ধার, আটক-৪

সিরাজগঞ্জ প্রতিনিধি: শাহজাদপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ২৭ বস্তা চাল পাচারের সময় আটক করা হয়েছে। আটক করা চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে জনৈক ডিলালের গুদামে নিয়ে যাওয়া হচ্ছিল।
জানা গেছে, গতকাল বুধবার (২৫ নভেম্বর) বিকেলে উপজেলার কৈজুরী ইউনিয়নের জগতলা নতুনবাজার এলাকা দিয়ে সিএনজি চালিত ৪টি অটোরিক্সা যোগে পাচারের সময় এলাকাবাসী ১০ কেজি দরের ২৪ বস্তা চাল আটক করে স্থানীয় প্রশাসনকে খরব দেয়।
খবর পেয়ে সন্ধ্যায় সহকারি কমিশনার (ভূমি) মাসুদ হোসেন ও থানার সাব-ইন্সপেক্টর আসাদ ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় তারা পাচার হওয়া ২৪ বস্তা চাল জব্দ করেন এবং অটো চালককে থানায় নিয়ে আসেন। জিজ্ঞাসাবাদকালে অটো চালকরা জানায়, চর-কৈজুরী গ্রামের গ্রাম পুলিশ রমজান প্রামানিকের ছেলে আব্দুল মতিন কৈজুরী বাজার সংলগ্ন নজরুলের বাড়ী থেকে ওই চাল তাদের গাড়ীতে তুলে দেন।
আটক করা চালগুলো উপজেলার ভেড়াকোলা গ্রামের চালের ডিলার আমিন উদ্দিনের গুদামে নিয়ে যাওয়ার কথা ছিল। পরে গোপন সূত্রে খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) মাসুদ হোসেন ও থানা পুলিশের একটি দল রাত ৯টার দিকে মতিনের গুদাম থেকে আরও ৩ বস্তা চাল ও ৩৬ টি সরকারি চাউলের খালি বস্তা উদ্ধার করে।
এ ব্যাপারে আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সহকারি কমিশনার (ভূমি) মাসুদ হোসেন ঘটনার সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে স্বীকার করে জানান, সরকারের খাদ্যবান্ধন কর্মসূচির ১০ কেজি দরের চাল কালোবাজারে বিক্রির সাথে জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না। অন্যদিকে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  মনিরুল হক জানান, ১০ টাকা কেজি দরের ন্যায্যমূল্যের চাল কালোবাজারির ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রাম পুলিশ রজমান প্রামানিক, তার ছেলে আব্দুল মতিনসহ জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মোসুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.