পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে ২ ফিলিস্তিনি নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি হয়েছে। মঙ্গলবার ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছে। বিগত কয়েক মাসের মধ্যে জেরিকো এলাকায় এটি ছিল ইসরায়েলি সেনাবাহিনীর বড় ধরনের অভিযান। ফরাসি বার্তা সংস্থা এএফপির এক খবরে বিষয়টি জানা গেছে।
ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, মঙ্গলবার ভোরে জেরিকোতে অভিযান চালানোর সময় ইসরায়েলি বাহিনী ১৬ বছর বয়সী কুসে ওমর সুলেমান আল-ওয়ালাজি এবং ২৫ বছর বয়সী মোহাম্মাদ রিবি এনজুমকে বুকে গুলি করে।
জেরিকো হাসপাতালের পরিচালক বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, দুই যুবককে তাদের বুকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।
স্থানীয়রা বলেছেন, ইসরায়েলি বাহিনীর সঙ্গে সশস্ত্র সংঘর্ষ হয়েছে। তবে নিহত দুই ব্যক্তি সংঘর্ষে জড়িত কি না তা জানা যায়নি। অভিযানটি এক ঘণ্টারও কম সময় ধরে চলে।
প্রাচীন নগরী জেরিকোতে ১ মে’র পর এটি ছিল প্রথম ব্যাপক অভিযান। এই বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর কোনও মন্তব্য জানা যায়নি।
গত  কয়েক মাসে  ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে সহিসংসতা বেড়েছে। ইসরায়েল ১৯৬৭ সালের ছয় দিনের যুদ্ধের পর থেকেই পশ্চিম তীর দখল করে আছে।
চলতি বছরের এখন পর্যন্ত জেরিকোতে ইসরায়েল-ফিলিস্তিন সংঘর্ষে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে ২১৬ জনে দাঁড়িয়েছে। একই সময়ে তাদের মধ্যে সংঘর্ষে ২৮ জন ইসরায়েলি, একজন ইউক্রেনীয় এবং একজন ইতালীয় নাগরিক নিহত হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.