ইতিহাস গড়ে বিশ্বকাপের ফাইনালে স্পেন

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফাইনালে যাচ্ছে কোন দল, স্পেন না সুইডেন? সেটি জানতে অপেক্ষা করতে হলো ম্যাচের শেষ মিনিট পর্যন্ত। ম্যাচের ৮০ থেকে ৮৯ এই ৯ মিনিটের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হাসিটা হাসলো স্পেনই। সুইডেনকে ২-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো নারী বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করলো স্প্যানিয়ার্ডরা।
ম্যাচের শুরু থেকেই প্রতিপত্তি ধরে রাখা স্প্যানিশরা নিজেদের দখলে বল রাখে পুরো ম্যাচের ৬৩ শতাংশ সময়। এর ভেতর প্রতিপক্ষের জাল লক্ষ্য করে ১৩টি শট করে তারা। এই ১৩ শটের ভেতর কেবল দুটি ছিল লক্ষ্যে। সেই দুটিতেই হয় গোল।
বিপরীতে সুইডিশরা স্পেনের বক্সে ছয়বার আঘাত হানলেও তার ভেতর ৩টি ছিল লক্ষ্যে।
প্রথমার্ধের চতুর্দশ মিনিটে স্প্যানিশদের সামনে এগিয়ে যাওয়ার প্রথম সুযোগ আসলেও সেটিতে ব্যর্থ হয় তারা। এরপর ৪২ তম মিনিটে ফিরতি সুযোগ পেয়ে সেটি হাতছাড়া করে সুইডেন।
গোলশূন্য অবস্থায় প্রথমার্ধ শেষ করার পর ম্যাচের ৮১তম মিনিটে গিয়ে ডেডলক ভাঙেন স্প্যানিশ ফরোয়ার্ড সামলা সেলেস্তে। সাত মিনিট বাদেই স্পেনের জাল কাঁপিয়ে সমতায় সুইডেনকে সমতায় ফেরান স্ট্রাইকার রেভেকা ব্লমকিভিস্ট।
তবে পরের মিনিটেই ফের সুইডিশ জালে আছড়ে পড়ে স্পেনের বল। স্প্যানিশ ডিফেন্ডার ওলগা কারমোনার গোলে দ্বিতীয় দফায় এগিয়ে যায় স্পেন। আর সেই গোলেই ইতিহাস গড়া জয় নিশ্চিত হয় তাদের। প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে স্প্যানিশ মেয়েরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.