খুলনা মহানগর বিএনপির প্রতিবাদ সমাবেশ

খুলনা ব্যুরো: আজ শনিবার দুপুরে মহানগরের কে ডি ঘোষ রোড এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দিদের নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও গণগ্রেফতার বন্ধের দাবিতে খুলনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সমাবেশের আয়োজন করে খুলনা মহানগর বিএনপি।

এতে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর শাখার সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু।

এ সময় তিনি বলেন, সারাদেশের হাজার হাজার বিএনপি নেতাকর্মী বিনা অপরাধে কারাগারে বন্দি। এমন একটা পরিবেশে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ভোট ডাকাতির মধ্য দিয়ে সারাদেশে জয়জয়কার মঞ্চস্থ করেছে আওয়ামী লীগ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শেখ হাসিনাকে ফুল দিয়ে বরণ করেছেন। ইতিহাসে এটাও নজিরবিহীন।

নজরুল ইসলাম মঞ্জু আরও বলেন, ‘জনগণের স্বতস্ফূর্ত ভূমিকা ছাড়া এ জুলুমবাজ সরকারকে বিতাড়িত করা সম্ভব নয়। যে শিক্ষা দিয়েছে শেখ হাসিনা; সেই শিক্ষা দিয়েই তাদের উচিত জবাব দিতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনের মাধ্যমে ‘মাদার অব ডেমোক্রেসি’ খালেদা জিয়াকে মুক্ত করা হবে। সারাদেশে বিনা অপরাধে বন্দি নেতাকর্মীকে মুক্ত করতে হবে এ ফ্যাসিস্ট শেখ হাসিনার কারাগার থেকে।’

খুলনার পুলিশ প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি বলেন, এখন মামলা করতে কোনো ঘটনা লাগে না। থানায় বসে ঘটনা সাজিয়ে মামলা তৈরি করে বিএনপি নেতাকর্মীদের বিনা কারণেই গ্রেফতার করা হচ্ছে। অভিযুক্ত করে চার্জশিট দিচ্ছে পুলিশ। খুলনার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্বাচনের আগেই একটি গায়েবি মামলার চার্জশিট দাখিল করেছে। যদি আমরা বেঁচে থাকি একদিন এসবের জবাবদিহি করতে হবে ইনশাআল্লাহ।

মহানগর বিএনপির প্রচার সম্পাদক আসাদুজ্জামা মুরাদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন:- মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনি, বিএনপি নেতা শাহারুজ্জামান মোর্তুজা, শেখ মোশারফ হোসেন, সেকেন্দার জাফরউল্লাহ খান সাচ্চু, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, নজরুল ইসলাম বাবু, মেহেদী হাসান দীপু, শফিকুল ইসলাম তুহিন, শাহিনুল ইসলাম পাখী, আজিজুল হাসান দুলু প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.