পলাশবাড়ী মহাসড়কে ঢাকাগামী মানুষের স্রোত, স্বাস্থ‍্যবিধি উপেক্ষিত 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা হাইওয়ে মহাসড়ক হওয়ায় প্রায় এক কিমি জুড়ে  ঢাকামুখী মানুষের স্রোত, দূর পাল্লার যানবাহন বন্ধ থাকায় পদে পদে ভোগান্তি পোহাতে হচ্ছে।
গার্মেন্টসসহ শিল্প-কারখানা খুলে দেওয়ার ঘোষণায় আজ শনিবার (৩১ জুলাই) সকাল থেকে ঢাকার পথে ছুটছে অসংখ্য শ্রমিক। এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ভাড়া নৈরাজ্যসহ পদে পদে ভোগান্তির শিকার হচ্ছেন তারা।
গণপরিবহন না থাকায় খোলা ট্রাক, পিকআপ, অটোরিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকার,সিএনজি, মাইক্রোবাসে কয়েক গুণ ভাড়া বেশি দিয়ে গাদাগাদি করে ফিরতে হচ্ছে গন্তব্যস্থলে।
অনেককে গাড়ি না পেয়ে হেঁটেই রওনা দিতে দেখা গেছে। এদিকে কঠোর লকডাউন উপেক্ষা করে বিকেল থেকে পলাশবাড়ী মহাসড়কে  চলছে দূরপাল্লার বাস, ঢাকাগামী কোচ সহ বিভিন্ন যানবাহন। খোলা রয়েছে দোকান – পাটও।
উপজেলার কোথাও মানছেন লকডাউন। কারও মুখে নেই  মাক্স। সচেতন মানুষ এসব বিষয় নিয়ে খুবই উদ্বিগ্ন। জেলাজুড়ে চলছে মিশ্র প্রতিক্রিয়া। জীবনের ঝুঁকি নিয়ে নারী ও তার কোলের শিশু সন্তানকে নিয়ে স্বপরিবারে ছুঁটছেন ঢাকার পথে। শতবাঁধা উপেক্ষা করে তাদের এ যাত্রা শুভ হোক সাংবাদিক হিসেবে মহান আল্লাহতায়ালার নিকট সে কামনাই করি। কারণ একমাএ আল্লাহ্ই পারেন তার এ সন্তানদের রক্ষা করতে। আমিন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.