পলাশবাড়ীতে সাইনদহ রাস্তা ও খাস জমির গাছ কর্তনে ৪ জনকে আসামী করে থানায় অভিযোগ 

গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের সাইনদহ ব্রীজ সংলগ্ন রাস্তা ও পাশেই খালের উপর খাস জমি হতে ২২টি গাছ কর্তন করার অপরাধে ৪ জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেছেন উক্ত ইউনিয়ন তৌহশিলদার।
আজ শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকেলে পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমান অভিযোগের বিষয়টি নিশ্চত করেছেন। তিনি আরো বলেন,বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
২ নং হোসেনপুর তৌহশিলদার হুমায়ন কবির এ দিন সকালে বাদী হয়ে ৪ জনকে আসামী করে পলাশবাড়ী থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযোগে আসামীগন হলেন সাইনদহ গ্রামের হামিদ সরকারের পুত্র মোজাম্মলে হক এবং একই গ্রামের মোস্তা, ডাবলু ও শাহ আলম।
জানা যায়, ২নং হোসেনপুর ইউনিয়নের সাইনদহ গ্রামে ব্রীজ সংলগ্ন রাস্তার ধারে এবং দক্ষিণ পাশে খাস জমি হতে ২২ টি ইউক্লিপটার্স গাছ কর্তন করে এ চক্রটি। বিষয়টি সাংবাদিকদের নজরে আসলে ব্যক্তিগত সম্পত্তি ও নিজস্ব গাছ বলে দাবী করে অশ্লীল বক্তব্য প্রদান করেন বর্তমান আসামীগন। পরবর্তীতে পত্র পত্রিকায় উল্লেখিত স্থান হতে গাছ কাটার সংবাদ প্রকাশ হলে উপজেলা প্রশাসন বিষয়টি আমলে নেয় এবং বিচার বিশ্লেষণ, মাপ-যোগ করে অবশেষে সরকারী খাস জমি উল্লেখ করে এ অভিযোগ দায়ে করেন।
গত ১৭ ডিসেম্বর ভোর হতে ২২ টি গাছ কর্তন করে যাহার আনুমানিক মূল্য ২ লক্ষাধিক টাকা।
নাম প্রকাশ না করে এক এলাকাবাসী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গাছ কর্তন করে তাঁরা অপরাধ করেছে এবং এই গাছগুলো আরও বড় হলে সরকারি কোষাগারে বিশাল অংক জমা হতো। এব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করে উপযুক্ত শাস্তি প্রদান করে সকলকে সতর্ক করার সময় এসেছে।
উল্লেখ: উপজেলাজুরে কিশোরগাড়ী, হোসেনপুর, মনোহরপুর, বেতকাপা, পবনাপুর ও মহদীপুর  ইউনিয়নের বিভিন্ন রাস্তার ইউক্লালিপটাশ গাছ দিন-দুপুরে অবৈধভাবে  কাটার হিড়িক পড়েছে। বিষয়টির উপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও জেলা প্রশাসকের  সু-দৃষ্টি কামনা করেছেন সচেতন এলাকাবাসী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.