পলাশবাড়ীতে মুক্তিযোদ্ধার হাত – পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ।। থানায় মামলা দায়ের 

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ীতে দেশ- স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে স্মৃর্তিচারণ করে এলাকার কিছু উঠতি বয়সের যুবকদের নিয়ে গল্প করার সময় প্রতিপক্ষরা বীরমুক্তিযোদ্ধা নুরুন্নবী সর্দারের হাত- পা ভেঙ্গে দিয়েছেন।
এ ব্যাপারে গত ২৩ আগস্ট পলাশবাড়ী থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং ১২।
 আহত মুক্তিযোদ্ধা বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
থানার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার পবনাপুর ইউনিয়নের বরকাতপুর গ্রামের মৃত, ময়েজ সর্দারের ছেলে বীরমুক্তিযোদ্ধা নুরুন্নবী সর্দার পবিত্র ঈদুল আজহার পরের দিন গত ১৩ আগস্ট  বিকেল সাড়ে ৫ টায় বরকাতপুর বাজারে  চা ‘ খেতে যায়।
এসময় এলাকারই কিছু  উঠতি বয়সের যুবক দেশ- স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধু সম্বন্ধে গল্প শুনতে চায়। তাদের চাপাচাপিতে  বীরমুক্তিযোদ্ধা নুরুন্নবী সর্দার গল্প বলা শুরু করে দেয় এমন সময় একই গ্রামের আজাহার সোনারের ছেলে আজাদুল (৩৫) এসে এসব আলোচনা করতে বাঁধা নিষেধ করে।
আজাদুলের বাঁধা নিষেধ উপেক্ষা করে বীরমুক্তিযোদ্ধা নুরুন্নবী গল্প চালিয়ে গেলে, সে ক্ষিপ্ত হয়ে প্রথমে কিল,ঘুষি চরথাপ্পর মারে। তারপর তার হুকুমে মৃত, ছমছেল সোনার ছেলে মোশারফ হোসেন (২৮)সহ আরো অন্যান্যরা দেশীয় অস্ত্র- শস্ত্রে সজ্জিত হয়ে বীরমুক্তিযোদ্ধার উপর হামলা চালিয়ে এলোপাথারী মার- ডাং করিয়া ডান হাত ভেঙ্গে দিয়ে পায়ে উপযুপরি আঘাত করে হাড় ভাঙ্গা, ছেলা- ফাটা রক্তাক্ত জখম করে।
এসময় মুক্তিযোদ্ধার বড় ছেলে ফজলু ও আলমগীর তাকে উদ্ধারে এগিয়ে এলে তাদেরকেও হত্যার উদ্দেশ্যে ধাওয়া দিয়ে ধরে মারপিট করে রক্তাক্ত হাড় কাটা জখম করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এসময় বীরমুক্তিযোদ্ধা নুরুন্নবীর অবস্থা গুরুত্বর হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে  রেফার্ড করা হয়।  বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজের মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত আসন ৩১ নং ওয়ার্ডের ৪ নং বেডে চিকিৎসাধীন রয়েছে।
এব্যাপারে মুক্তিযোদ্ধার ছেলে নান্নু সর্দার বাদী গত ২৩ আগস্ট পলাশবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং -১২।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.