পলাশবাড়ীর নারায়নপুরে অবৈধভাবে বালু উত্তোলনে অভিযোগ দায়ের

গাইবান্ধা প্রতিনিধি: ভূমি সুরক্ষা আইন অমান্য করে অবৈধ ভাবে বালু উত্তোলনের মাধ্যমে ফসলি জমি বিনিষ্ট করার অভিযোগ দায়ের করেছে স্থানীয় ভুক্তভোগী। এ বালু উত্তোলনের ফলে হুমকির মুখে পড়েছে অত্র এলাকার ফসলি জমি।
বৃহস্পতিবার গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও পলাশবাড়ী থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়,উপজেলার নারায়নপুর গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে মোঃ জহুরুল হক ও মোঃ সোহাগ মিয়া জোর করে ফসলি জমি থেকে বালু উত্তোলন করে আসছে।
উক্ত বালু উত্তোলনে বাধা দিতে গেলে তারা অভিযোগকারীদের মারধর সহ বিভিন্ন ভাবে হত্যার হুমকি প্রদান করে। তারা উত্তোলিত বালু অভিযোগকারীদের ফসলি জমিতে রেখে ব্যবসা করে আসছে। বালু ব‍্যবসায়ীরা এলাকার প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কোন কথা বলতে সাহস পায় না।
ইতিপূর্বে সংঘবদ্ধ চক্রটি আবাদি জমি থেকে স্কেভার (ভেকু) দিয়ে সাত আট ফুট গভীরতায় বালু উত্তোলন করার ফলে স্থানীয়দের জমির ব্যপক ক্ষতি হয়েছে।
ভুক্তভোগীরা এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবরে আবেদন করেও কোন সুরহা মেলেনি। বর্তমানে তারা আরও বেপরোয়া হয়ে পুনরায় তাদের আবাদি জমি থেকে জোরপূর্বক বালু উত্তোলন অব্যাহত রেখেছেন। এর ফলে পার্শ্ববর্তী অনেক ফসলি জমি নষ্ট হচ্ছে।
এব‍্যাপারে ভুক্তভোগীরা সরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে পলাশবাড়ী উপজেলা প্রশাসন,থানা পুলিশ, গাইবান্ধা জেলা প্রশাসক ও রংপুর বিভাগীয় কমিশনারের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.কামরুল হাসান বিটিসি নিউজকে জানান,অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলছে। উক্ত স্থানে দ্রুত অভিযান পরিচালনা করে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মো: শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.