পরীক্ষায় নকলের বিরুদ্ধে রিপোর্ট প্রকাশের জের ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জেএসসি পরীক্ষায় অনিয়ম ও নকলের সংবাদ প্রকাশের জেরে দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন শিক্ষকরা।  গতকাল সোমবার ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তারের আদালতে মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। শিক্ষকদের দায়ের করা এ মিথ্যা মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে আখাউড়ার সাংবাদিক সমাজ।
আজ মঙ্গলবার দুপুরে আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কার্যালয়ে এক জরুরী সভায় এ প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হয়। এ সময় সাংবাদিকরা অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
জানা যায়, গত ১৪ নভেম্বর জেএসসি’র গণিত পরীক্ষায় আখাউড়া রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষকদের সহায়তায় নকল ও অনিয়মের সংবাদ জাতীয় দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়। প্রকাশিত সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদে ক্ষিপ্ত হয়ে ২৫দিন পর মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে দৈনিক যুগান্তর ও ডেইলি অবজারভার আখাউড়া সংবাদদাতা ও আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু এবং নিউএইজ পত্রিকার জেলা প্রতিনিধি, দৈনিক যায়যায়দিন পত্রিকার আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম’র বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়ের করেন।
সভায় সাংবাদিক আলাহাজ্ব মো. রফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। এসময় বক্তব্য রাখেন সাংবাদিক নাসির উদ্দিন, কাজী মফিকুল ইসলাম, মো. সাইফুল ইসলাম, বাদল আমিন, সফিকুল ইসলাম খান, ফজলে রাব্বি, মো: শরীফুল ইসলাম জালাল হোসেন মামুন, ময়নুল ইসলাম, কবি আফজান খান শিমুল, শেখ মনির হোসেন নিজাম, আবীর মোহাম্মদ, জুয়েল মোজাদ্দেদী, সেজান খান, সাইমুন মিয়া প্রমুখ। বক্তারা অবিলম্বে এ মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে পরবর্তীতে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন।
উল্লেখ্য যে, চলতি বছরে জেএসসি পরীক্ষায় আখাউড়ায় অসাধু উপায় অবলম্বনের দায়ের দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। অপরদিকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রক্সি দেওয়ার অভিযোগে ১৯ পরীক্ষার্থীকে বহিষ্কার এবং দুই স্কুল শিক্ষিকাকে ২০ হাজার টাকা জরিমানা করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আক্তার রেইনা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.