পরিবেশের বিপর্যয় আমাদের বিপদ ডেকে আনতে পারে : পলক

নাটোর প্রতিনিধি: তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, পরিবেশের বিপর্যয় আমাদের বিপদ ডেকে আনতে পারে। তাই পরিবেশ রক্ষার বিকল্প নেই।

এজন্য পরিবেশের ভারসাম্য রক্ষা ও ভষ্যিত প্রজন্মকে নিরাপদ রাখতে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর জনম শত বার্ষিকী স্মরণে সারা দেশে গাছের চারা রোপনের কর্মসূচী হাতে নিয়েছেন।

এজন্য সিংড়া এলাকায় ১ লাখ চারা গাছ রোপন করা হবে।

তিনি আজ শনিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলা পরিষদের সামনে আওয়ামীলীগ ,যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের মধ্যে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে একথা বলেন।

পরে তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসার জন্য অর্থ সহায়তার চেক ও অগ্নিকান্ড সহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে ঢেউটিন বিতরণ করেন ।

উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিংড়া উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানূ। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস। অনুষ্ঠানে দুইজনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার করে ১ লাখ টাকা প্রদান করা হয়।

এছাড়া ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মধ্যে ২৪ বান্ডিল ঢেউটিন ও ৭২ হাজার টাকা প্রদান করা হয়। এছাড়া “পল্লী উন্নয়নে সোনালী সোপান” শীর্ষক মুজিব বর্ষ উপলক্ষে বিআরডিবির ঋণ উৎসবে ঋণগ্রহীতাদের মাঝে অর্থ বিতরণ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.