পবায় কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

পবা (রাজশাহী) প্রতিনিধি: পবায় ‘লকডাউন’ কার্যকর করতে এবং জনসাধারণের অহেতুক চলাচল বন্ধ করতে কঠোর অবস্থানে রয়েছে পবা থানা পুলিশ। করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে।

বিশেষজ্ঞগণ বলছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্ববাসীর জন্য সবচেয়ে বড় দুর্যোগ ও বিপর্যয় এই করোনাভারাস সংক্রমণ। প্রতিদিন অসংখ্য মানুষ করোনাভাইরাসে আক্রান্ত্র হচ্ছে ও মারা যাচ্ছে। বিশ্বের উন্নত দেশগুলোও এই দুর্যোগ মোকাবিলায় হিমশিম খাচ্ছে।

সারাবিশ্ব এখন কার্যত ‘লকডাউন’ হয়ে পড়েছে। আমাদের দেশেও করোনাভাইরাস সংক্রমণের ফলে প্রতিদিন বাড়ছে আক্রান্ত্রের সংখ্যা ও মৃতের সংখ্যা। করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার বিভিন্ন জেলাকে ‘লকডাউন’ ঘোষণা করেছে।

বর্তমানে রাজশাহী জেলাকেও পুরোপুরি ‘লকডাউন’ -এর আওতায় আনা হয়েছে, আর এই ‘লকডাউন’ কার্যকর করতে ও জনসাধারণের অহেতুক চলাচল বন্ধ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে পবা থানা পুলিশ।

গতকাল  সোমবার (২৭ এপ্রিল) পবার নওহাটা কলেজ মোড়, নওহাটা ব্রীজঘাট, শাহাপাড়া মোড়, ভুগরইল মোড়, উপজেলা পরিষদের সামনের রাস্তায় পুলিশের চেকপোস্ট দেখা যায়।

এ ছাড়াও বড়গাছী বাজার, মাধাইপাড়া, কালুপাড়া, শিয়ালবেড়, ভালাম, ভবানীপুর, রামচন্দ্রপুর, পারিলা ইউনিয়ন ও হুজুরীপাড়া ইউনিয়নের বিভিন্ন রাস্তায় ও মোড়ে মোড়ে পুলিশের টহল লক্ষ্য করা গেছে।

এ ব্যাপারে পবা থানা অফিসার ইনচার্জ শেখ গোলাম মোস্তফা বিটিসি নিউজ – এর প্রতিনিধিকে বলেন, করোনাভাইরাস সংক্রমণের ফলে বিশ্ববাসী আজ আতংকিত হয়ে পড়েছে। এ রোগের কোন প্রতিষেধক নেই, এটি একটি ছোঁয়াচে রোগ।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার অন্যান্য জেলার পাশাপাশি রাজশাহী জেলাকেও পুরোপুরি ‘লকডাউন’ ঘোষণা করেছে। এই ‘লকডাউন’ কার্যকর করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি।

এই রোগ থেকে বাঁচতে হলে নিজ নিজ ঘরে অবস্থান করতে হবে এবং ‘সমাজিক দুরত্ব’ বজায় রাখতে হবে। সকলকে সচেতন হতে হবে ও সতর্কতা অবলম্বন করতে হবে। জনসাধারনের ‘হোমকোয়ারেন্টাইনে’ থাকা ও অহেতুক চলাচল বন্ধ করতে আমাদের পুলিশ বাহিনীর সদস্যগণ কঠোর পরিশ্রম করে যাচ্ছে।

তারা জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত হাট-বাজার ও রাস্তা-ঘাটে টহল দিচ্ছে। জনসাধারণকে সচেতন করতে আমরা হাট-বাজার ও মোড়ে মোড়ে মাইকিং করছি। জনগণের অহেতুক চলাচল বন্ধ করতে মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়েছি।

তিনি এ ব্যাপারে সাংবাদিকদেরকেও সহযোগিতার আহ্বান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পবা (রাজশাহী) প্রতিনিধি মেরাজ মোল্লা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.