পদ-পদবি উন্নীতকরণের দাবীতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন

প্রেস বিজ্ঞপ্তি: পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করণের দাবীতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে ১৩-১৬ গ্রেডের সরকারি কর্মচারীরা। গত রোববার সকাল থেকে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে কর্মচারীরা ওই কর্মবিরতি পালন করেন। ফলে ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ জনগণ।
খোজ নিয়ে জানা যায়, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১৩-১৬) পদবি পরিবর্তনসহ গ্রেড উন্নিত করার দাবীতে পূর্ণ দিবস কর্মবিরতি পালন করছে। রাজশাহী জেলা প্রশাসক অফিসের সরকারি কর্মচারীদের দাবী বাস্তবায়নের জন্য এই কর্মবিরতি কর্মসূচীর আয়োজন করেছে বাকাসস (বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি), রাজশাহী জেলা শাখা।
গত ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে বলে জানা যায়। এর মধ্যে দাবী মানা না হলে, ৫ ডিসেম্বর ঢাকা প্রেসক্লাবের সামনে সকাল ১০.৩০ ঘটিকায় মানববন্ধন, সমাবেশ ও পরবর্তী কর্মসূচীর ঘোষণা দেয়া হবে বলে জানায় কর্মসূচীতে অংশগ্রহণকারী কর্মচারীরা।
গত রোববার সকাল থেকে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে অবস্থান নিয়ে কর্মচারীরা কর্মবিরতি পালন করেন। এ সময় উপস্থিত সকল কর্মচারীবৃন্দ দোয়ার আয়োজন করেন। রাজশাহী জেলা শাখা, বাকাসস( বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি) সাধারণ সম্পাদক সেলিম রেজা জানান, ২০০১ সাল থেকে আজ অবদি প্রায় বিশ বছর যাবৎ তারা এই আন্দোলন করে যাচ্ছে। কিন্তু বিভিন্ন প্রতিশ্রুতি দেয়া হলেও তা বাস্তবায়িত হয়নি।
দাবী বাস্তবায়নে উর্ধ্বতন কর্তৃপক্ষসহ, সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটির সাথে বার বার সাক্ষাৎ করার পরেও তাদের দাবী বাস্তবায়িত হয়নি। যদিও কতৃপক্ষ দাবি বাস্তবায়নে একমত পোষণ করেছিল তবুও বাকসাসের যৌক্তিক দাবী এতদিন অবহেলার সাথে দেখা হয়েছে। তাই দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হবে বলে জানান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.